সর্বশেষ

27.6 C
Rajshahi
বুধবার, জুলাই ২৪, ২০২৪

অবৈধভাবে ৪ হাজার বস্তা সার মজুতের দায়ে ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

টপ নিউজ ডেস্কঃ সোমবার (২৮ মার্চ) রাতে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে অবৈধভাবে ৪ হাজার বস্তা সার মজুতের দায়ে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে মজুত করা ২০০ মেট্রিক টন সার এক দিনের মধ্যে বিক্রির নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক শরীফ আহম্মেদ। এই সময় বুধবারের মধ্যে মজুত করা ৪ হাজার বস্তা সার বিক্রির নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।


ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, লাইসেন্স ছাড়া দীর্ঘ দিন সারের ব্যবসা ও বিপুল পরিমাণ সার অবৈধভাবে মজুত করে রেখেছে মেসার্স তৈমুর ট্রেডার্সের মালিক তরিকুল ইসলাম। গোয়েন্দা সংস্থার তথ্যের মাধ্যমে তরিকুল ইসলামের গোডাউনে অভিযান চালানো হয় । এই সময় গোডাউনে ২০০ মেট্রিক টন ডিএপি সার জব্দ করা হয়।


নাচোল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক শরীফ আহম্মেদ জানায়, অবৈধভাবে সার মজুতের সত্যতা পাওয়া গেছে ভ্রাম্যমাণ আদালতে । এই কারণে সার ব্যবস্থাপনা আইন ২০০৬ এর ৮ ও ১২ ধারায় ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও এক দিনের মধ্যে সব সার বিক্রি করার নির্দেশ দেওয়া হয়েছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles