সর্বশেষ

28.7 C
Rajshahi
মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪

অবৈধ অ্যালুমিনিয়াম কারখানায় অভিযান, জরিমানা ৪ লাখ টাকা

টপ নিউজ ডেস্কঃ বুধবার (০৫ এপ্রিল) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এক অভিযান চলিয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অবৈধভাবে অ্যালুমিনিয়াম গলানোয় তিনটি কারখানাকে ৪ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও একটি অবৈধ নামবিহীন কারখানা ভেকু দিয়ে ভেঙে দেওয়া হয়েছে।


উপজেলার কাঁচপুরের চেঙ্গাইন এলাকায় দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এই অভিযান চলে। পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তার অভিযানে নেতৃত্ব দেন। নারায়ণগঞ্জ কার্যালয়ের উপপরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এক প্রেস বিজ্ঞপ্তিতে এইসব তথ্য জানায়।


প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অবৈধ অ্যালুমিনিয়াম কারখানা আলমগীর মেটালকে ২ লাখ টাকা জরিপানা করা হয়েছে, সাইফুল আয়রন স্টোরকে ১ লাখ টাকা এবং রাহাত মেটালকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। তিনটি কারখানার মালিককে তিন দিনের মধ্যে কারখানার সমস্ত স্থাপনা অপসারণ করে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে অবহিত করার নির্দেশনা প্রদান করা হয়।


অভিযানে প্রসিকিউশন করেন ঢাকার এনফোর্সমেন্ট উইংয়ের পরিদর্শক রিয়াজুল ইসলাম। এই সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর নারায়ণগঞ্জের সহকারী পরিচালক মোবারক হোসেন এবং শেখ মোজাহীদ। ভ্রাম্যমাণ আদালতের সার্বিক সমন্বয়ের দায়িত্ব পালন করেছেন জেলা কার্যালয়ের উপপরিচালক আব্দুল্লাহ আল মামুন।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles