সর্বশেষ

27.6 C
Rajshahi
মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪

অ্যাপের মাধ্যমে ফিরিয়ে দেওয়া হয় সিএনজিচালিত অটোরিকশার যাত্রীদের হারানো ব্যাগ

টপ নিউজ ডেস্কঃ গত বছরের ডিসেম্বরে নগরে ‘আমার গাড়ি নিরাপদ’ নামে সিএনজিচালিত অটোরিকশার যাত্রীদের নিরাপত্তায় নতুন কার্যক্রম চালু করে পুলিশ। এ পর্যন্ত অ্যাপে ১৭ হাজার ৬৭৫ জন চালক ও মালিক যুক্ত রয়েছেন ।

সিএনজিচালিত অটোরিকশায় ফেলে আসা ব্যাগ অ্যাপের মাধ্যমে ফিরিয়ে দেওয়া হয় উদ্ধার করে যাত্রী রহিম উল্লাহকে ।
আবদুল মুনির পেশায় গরু ব্যবসায়ী। গত ২৫ জানুয়ারি চট্টগ্রাম নগরের পাঁচলাইশ সুগন্ধা আবাসিক এলাকা থেকে ফতেয়াবাদ যান তিনি সিএনজিচালিত অটোরিকশায় করে । ভাড়া চুকিয়ে অটোরিকশা থেকে নেমে যাওয়ার বেশ খানেকটা সময় পর তাঁর মানিব্যাগটি সঙ্গে নেই, তিনি খেয়াল করেন ।

মানিব্যাগে ১২ হাজার টাকা, ডেবিট-ক্রেডিট কার্ডসহ গুরুত্বপূর্ণ জিনিসপত্র থাকায় মুনির উদ্বিগ্ন হয়ে পড়েন ।অটোরিকশা থেকে নামার পর অনেকটা সময় পেরিয়ে যায়। অটোরিকশাটি দেখলে তিনি চিনতে পারবেন। কিন্তু অটোরিকশাটির তাঁর নম্বর দেখা হয়নি।

একপর্যায়ে পরিচিত একজনের মাধ্যমে মুনির জানতে পারেন, নগরে চলাচলকারী সিএনজিচালিত অটোরিকশা সহজে শনাক্ত করা যায় অ্যাপের মাধ্যমে। নগর ট্রাফিক পুলিশের সার্জেন্ট সৈকত নাথকে দেন তিনি । তিনি শনাক্ত করে দেন ক্লোজড সার্কিট ক্যামেরায় অটোরিকশাটি । তৎক্ষণাৎ ‘আমার গাড়ি নিরাপদ’ নামের অ্যাপ ব্যবহার করে তথ্য নেওয়া হয় অটোরিকশাটির চালকের ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles