সর্বশেষ

33.5 C
Rajshahi
শনিবার, মে ২৫, ২০২৪

আওয়ামী লীগ তৃণমূল গোছাতে চায় নভেম্বরে

টপ নিউজ ডেস্কঃ আওয়ামী লীগ তৃণমূল পর্যায়ে বাকি থাকা কমিটির সম্মেলন শেষ করতে চায়নভেম্বরের মধ্যেই। ক্ষমতাসীনরা পরের বছর শুধু নির্বাচনের জন্যই সময় হাতে রাখবে।

দেশের স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বদানকারী দলটির জ্যেষ্ঠ নেতারা মনে করছেন, এর মাধ্যমেই বিরোধী দলের আন্দোলন মোকাবেলার পাশাপাশি, সহজ হবে ভোটে জেতা।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন ডিসেম্বরে। তৃণমূলের বাকি থাকা সম্মেলনগুলো তার আগেই শেষ করতে হবে। দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে কেন্দ্রীয় নেতারা চলতি মাসের শুরু থেকেই মাঠে নেমেছেন, সাংগঠনিক সফর শুরু করেছেন।

আওয়ামী লীগ, বাংলাদেশের প্রাচীনতম দল। গঠনতন্ত্র অনুযায়ী দলটির কেন্দ্রীয় সম্মেলনের আগে তৃণমূল অর্থাৎ জেলা, উপজেলা এবং থানা পর্যায়ের সম্মেলনের মাধ্যমে কমিটিগুলোকে হালনাগাদ করার রয়েছে বাধ্যবাধকতা।

আওয়ামী লীগের ৭৮টি সাংগঠনিক জেলার মধ্যে ইতিমধ্যে ৪৫টির সম্মেলন হয়েছে। সম্মেলন শেষ হয়েছে অর্ধেকেরও বেশি উপজেলায়। বেশিরভাগ এলাকাতেই বেছে নেওয়া হয়েছে ত্যাগী দক্ষ ও বিতর্কহীন নেতৃত্ব। আগামী নির্বাচনের প্রস্তুতিই লক্ষ্য।

রাজনীতির মাঠে এখন বিএনপিসহ সরকার বিরোধী দলগুলো। তাই নেতারা এসব সম্মেলন থেকে নেতা নির্বাচন ও বিরোধীদের আন্দোলন- এই দুই বিষয়েই নির্দেশনা দিচ্ছেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles