সর্বশেষ

24.6 C
Rajshahi
Tuesday, December 7, 2021

Tuesday, December 7, 2021

আওয়ামী লীগ থেকে বহিষ্কার ১০ বিদ্রোহী প্রার্থীকে

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১

নিউজ ডেস্কঃ নড়াইলের কালিয়া উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলীয় নির্দেশনা অমান্য করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ১০ জনকে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। গত সোমবার জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস ও সাধারণ সম্পাদক মো. নিজাম উদ্দিন খানের স্বাক্ষরিত চিঠিতে প্রার্থীদের বহিষ্কারের বিষয়টি জানানো হয়েছে।

আজ বুধবার সকালে কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কালিয়া উপজেলা চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ প্রথম আলোকে বলেন, আসন্ন ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় কালিয়া উপজেলা আওয়ামী লীগের আওতাধীন নেতাদের বহিষ্কারের জন্য সুপারিশ করা হয়েছিল। সুপারিশের পরিপ্রেক্ষিতে জেলা আওয়ামী লীগ তাঁদের বহিষ্কার করেছে।

- - Advertisement - -

চিঠিতে বলা হয়েছে, দলীয় নির্দেশনা অমান্য করে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করা আওয়ামী লীগের দলীয় শৃঙ্খলা ও গঠনতন্ত্র পরিপন্থী। দলীয় প্রার্থীর বিপক্ষে নির্বাচনে অংশ নিয়ে তৃণমূল নেতা–কর্মীদের মধ্যে বিভেদ সৃষ্টি করায় দলের গঠনতন্ত্র ও সাংগঠনিক শৃঙ্খলাবিধি অনুযায়ী আওয়ামী লীগসহ সহযোগী সংগঠন থেকে ১০ জনকে সরাসরি বহিষ্কার করা হলো।

বহিষ্কৃত নেতারা হলেন—জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য মাহামুদুল হাসান, কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মল্লিক মনিরুল ইসলাম, কৃষিবিষয়ক সম্পাদক মাহাবুবুর রহমান মোল্লা, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক জাকাতুর রহমান, সদস্য ও পুরুলিয়া ইউপির বর্তমান চেয়ারম্যান আমিরুল ইসলাম, হামিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুন্সী গোলাম মোহাম্মদ, কালিয়া উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. মোজাম্মেল হোসেন, যুবলীগ নেতা তৌরুত হোসেন, আওয়ামী লীগ নেতা মেলজার হোসেন ভূঁইয়া ও হায়দার মোল্লা।

জানতে চাইলে আমিরুল ইসলাম বলেন, বহিষ্কারের বিষয়টি তিনি এখনো জানেন না। তবে তিনি নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী।

প্রসঙ্গত, ২৮ নভেম্বর এ উপজেলার ১২টি ইউপিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সূত্র প্রথম আলো