সর্বশেষ

32.8 C
Rajshahi
বুধবার, জুলাই ২৪, ২০২৪

আচরণবিধি লঙ্ঘনের দায়ে নৌকার মেয়র পার্থীর প্রার্থিতা বাতিল

টপ নিউজ ডেস্কঃ ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে নৌকা প্রতীকের আব্দুল খালেকের প্রার্থিতা বাতিল করা হয়েছে। নির্বাচন কমিশনের উপ-সচিব মিজানুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে গতকাল এই আদেশ দেওয়া হয়।

প্রজ্ঞাপনটিতে বলা হয়, গত ১৮মে প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র মেয়র প্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজলের ব্যবসায়িক প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর এবং বুধবার সন্ধ্যায় শহরের ধোপাঘাটা ব্রিজ এলাকায় স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনে প্রচারণায় হামলা ও মারপিট করে প্রতিপক্ষের সমর্থকদের   আহত করেন আব্দুল খালেকের সমর্থকেরা।

এর আগে, আব্দুল খালেকের কাছে আচরণবিধি লঙ্ঘনের ব্যাখা চাওয়ার হলে তিনি ক্ষমা প্রার্থনা করেছিলেন। কিন্তু তারপরও তার সমর্থকরা এ ধরনের কাজ করে যা, পৌরসভা নির্বাচন আচরণ বিধিমালা লঙ্ঘন করায় আইনের ৩২ ধারা অনুযায়ী তার প্রার্থিতা বাতিল করা হয়। গত ২৯মে একজন নির্বাচন কমিশনারের উপস্থিতিতে এক সভায় ঝিনাইদহ শিল্পকলা একাডেমিতে আচরণবিধি মেনে চলার মৌখিক অঙ্গীকার করে ছিলেন প্রার্থীরা।

আব্দুল খালেকের প্রার্থিতা বাতিলের সংবাদ টিভি চ্যানেলগুলোতে প্রচারের পরপরই বন্ধ হয়ে যায় এই আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী প্রচারণা। আওয়ামী লীগ মেয়র প্রার্থী আব্দুল খালেক এ প্রসঙ্গে বলেন, ‘তিনি নির্বাচন কমিশনের এই আদেশের বিরুদ্ধে আপিল করবেন।’

এলাকার পরিস্থিতি সামাল দিতে এবং উত্তেজনা প্রশমিত করতে শহরের বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles