সর্বশেষ

37.3 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

আজ আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস

টপ নিউজ ডেস্কঃ আজ (২৯ মে)আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস। বিশ্বের অন্যান্য দেশের মতোই আজ (রবিবার) নানা কর্মসূচির মধ্যদিয়ে বাংলাদেশে দিবসটি পালন করবে। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী দিয়েছেন।

দিবসটি উপলক্ষে কর্মসূচি জানিয়ে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রবিবার সকালে শান্তিরক্ষীদের স্মরণ করার মাধ্যমে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবসের কর্মসূচি শুরু হবে।

আজ সকাল প্রায় সাড়ে ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শহীদ শান্তিরক্ষীদের নিকটাত্মীয় ও আহত শান্তিরক্ষীদের সংবর্ধনা এবং জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের ওপর বিশেষ উপস্থাপনার আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ওই অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হবেন। তাছাড়া ‘শান্তিরক্ষী দৌড়-২০২২’ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে আইনমন্ত্রী আনিসুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এছাড়াও দিবসটির তাৎপর্য তুলে ধরার লক্ষ্যে বিশেষ জার্নাল এবং বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়েছে বিশেষ ক্রোড়পত্র। বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতারসহ বিভিন্ন বেসরকারি চ্যানেলে বিশেষ টক-শো সম্প্রচারিত হবে। বাংলাদেশ টেলিভিশনসহ অন্যান্য বেসরকারি চ্যানেলে শান্তিরক্ষায় বাংলাদেশের কার্যক্রমের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র সম্প্রচারের ব্যবস্থা নেয়া হয়েছে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles