সর্বশেষ

34.9 C
Rajshahi
বুধবার, জুলাই ১৭, ২০২৪

আপনার রাগী স্ত্রীকে সামলাবেন যেভাবে

টপ নিউজ ডেস্ক: সবাইকে কর্মব্যস্ত জীবনে  মানসিক ও অর্থনৈতিক বিষয়ে চাপের মধ্য দিয়ে দিন কাটা হচ্ছে! আর তাই দাম্পত্য কলহও বাড়ছে অধিক। দেখা যায় স্ত্রীর কথায় স্বামী রেগে যান আবার স্বামীর যে কোনো কাজেই রেগে যান প্রিয়তমা স্ত্রীও।

যদিও দাম্পত্য জীবনে একটু আধটু ঝগড়া-ঝামেলা, মান ও অভিমান হয়েই থাকে তবে এটি দীর্ঘদিন ঘটলে সম্পর্কে ছেদ পড়তে পারে দ্রুত। তাই স্বামীরও যেমন দায়িত্ব স্ত্রীকে মানানো, ঠিক একইভাবে স্ত্রীকেও বুঝতে হবে স্বামীর বিভিন্ন সমস্যার গুলো সম্পর্কে।

তবুও দেখা যায়, যে কোনো বিষয় নিয়েই স্বামীর উপর ক্ষেপে যান অনেক স্ত্রীই, গাল ফুলিয়ে থাকেন । সেক্ষেত্রে স্বামীর উচিত তার মান ভাঙ্গানো। আপনি যদি রাগী স্ত্রীকে সামলানোর কায়দা না জানেন, তাহলে জেনে নিন কয়েকটি বিশেষ কায়দা-

রাগের কারণ জানুন:আপনার স্ত্রীকে কেন আপনার উপর রেগে আছে তা জানার চেষ্টা করুন আগে। আপনি যদি জানেন যে, আপনার নির্দিষ্ট কোনো কাজে স্ত্রী ক্ষেপে যাচ্ছেন, তাহলে ওই কাজ থেকে দূরে থাকুন। আর স্ত্রীকে সরি বলে তার রাগ ভাঙানোর চেষ্টা করুন।
রেগে না গিয়ে নিজে শান্ত থাকুন:ঝগড়ার সময় দুজনই যদি রেগে যান সেক্ষেত্রে অশান্তি আরও বাড়বে। আর তাই  যখন দেখবেন আপনার স্ত্রী প্রচণ্ড রেগে আছেন, তখন আপনি শান্ত থাকুন। যদি সম্ভব হয় তাকে মানানোর চেষ্টা করুন। এ সময় আপনি রাগ দেখিয়ে কিংবা তার কথার প্রতিউত্তর দিলেই ঝগড়া বিরাট আকার ধারণ করতে পারে, যেটা কাম্য নয়।
তর্ক করবেন না:প্রয়োজনে চুপ থাকা বা তর্ক করার পরিবর্তে, স্ত্রীর কাছে আত্মসমর্পণ করাই সবচেয়ে ভালো ও নিরাপদ বা বিকল্প পন্থা। তার কথা মেনে নিন ও আপনার ভুলের জন্য আন্তরিকভাবে ক্ষমা চান, দেখবেন স্ত্রীর রাগ মুহূর্তেই উধাও হয়ে গেছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles