সর্বশেষ

17 C
Rajshahi
Sunday, January 23, 2022

Sunday, January 23, 2022

আবারও ইরাকে মার্কিন ঘাঁটিতে রকেট হামলা

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১
- Advertisement -

টপ নিউজ ডেস্ক : আবারও ইরাকে দখল করা একটি মার্কিন ঘাঁটিতে রকেট হামলা হয়েছে। ইরাকের উত্তরাঞ্চলের আল-বালাদ সামরিক ঘাঁটি লক্ষ্য করে অন্তত সাতটি রকেট নিক্ষেপ করা হয় তবে এর দুটি ঘাঁটিতে আঘাত হানে।

অন্য পাঁচটি রকেট ঘাঁটির পাশের একটি গ্রামে গিয়ে পড়ে। রকেট হামলায় ঘাঁটির কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। কোনও ব্যক্তি বা গোষ্ঠী এ হামলার দায়িত্ব স্বীকার করেনি। সাম্প্রতিক মাসগুলোতে ইরাকে মার্কিন বাহিনীর অবস্থান লক্ষ্য করে দফায় দফায় ধরনের হামলা হয়ে আসছে। গত ৩ মার্চ ইরাকের আইন আল-আসাদ ঘাঁটিতে এ ধরনের রকেট হামলায় আমেরিকার একজন ঠিকাদার নিহত হন। ইরাক-সিরিয়া সীমান্তে স্বেচ্ছাসেবী সংগঠন হাশদ আশ-শাবির যোদ্ধাদের ওপর বিমান হামলার পর আইন আল-আসাদ ঘাঁটিতে রকেট হামলা হয়। এছাড়া বাগদাদের কূটনৈতিক এলাকা গ্রিনজোনে প্রায়ই মাঝেমধ্যে রকেট হামলা হয়ে আসছে। পাশাপাশি ইরাকে মোতায়েন মার্কিন সেনাদের গাড়িবহরে সাম্প্রতিক দিনগুলোতে বহুবার বোমা হামলার ঘটনা ঘটেছে।

- - Advertisement - -

প্রকৃতপক্ষে, ইরাকি জনগণের মধ্যে তীব্র মার্কিনবিরোধী অনুভূতি কাজ করছে। ২০২০ সালের জানুয়ারি মাসে ইরাক থেকে মার্কিন সেনা বহিষ্কারের দাবিতে ইরাকি সংসদে একটি প্রস্তাব পাস করা হলেও মার্কিন সরকার এ পর্যন্ত তাদের সেনা প্রত্যাহার করেনি।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন

- Advertisement -