সর্বশেষ

28.7 C
Rajshahi
মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪

আবারও রাশিয়া ইউক্রেন মুখোমুখি আলোচনায় বসছে

টপ নিউজ ডেস্কঃ রাশিয়া ও ইউক্রেনের প্রতিনিধিরা আবারও আলোচনায় বসছেন। আলোচনায় রুশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেওয়া ভ্লাদিমির মেদিনস্কি এসব কথা জানায়।রাশিয়ার সংবাদ সংস্থার প্রতিবেদন অনুযায়ী, রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের উপদেষ্টা ভ্লাদিমির মেদিনস্কি বলেন, আজ সোমবার ইউক্রেনের প্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে আলোচনা হয়েছে। ২৯ ও ৩০ মার্চ মুখোমুখি আলোচনার সিদ্ধান্ত হয়েছে। তবে আলোচনা কোথায় হবে, তা জানাননি তিনি।


গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া। ২৮ ফেব্রুয়ারি বেলারুশের গোমেল অঞ্চলে প্রথমবার দুই দেশের প্রতিনিধিরা আলোচনায় বসেন। প্রথম দফার ওই বৈঠক হয়েছিল পাঁচ ঘণ্টা। এরপর আবার ৩ মার্চ বেলারুশের বেলোভেঝিশকায়া পুশচায় দ্বিতীয় দফায় বৈঠক হয়। রাশিয়া ও ইউক্রেনের প্রতিনিধিদল ৭ মার্চ বেলারুশের ব্রেস্ট অঞ্চলে তৃতীয় দফায় বৈঠকে করেন। সংঘাত বন্ধের জন্য এরপর কয়েক দফা অনলাইনেও বৈঠক হয়েছে।


১০ মার্চ রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ এবং ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রি কুলেবা তুরস্কের একটি কূটনৈতিক ফোরামে আলোচনায় বসেছিলেন। দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক আয়োজনে মধ্যস্থতা করেছিল আঙ্কারা। আলোচনার মধ্যেই দফায় দফায় বৈঠক চলছে।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles