আবারো ঊর্ধ্বমুখী করোনা : স্বাস্থ্যমন্ত্রী

0
28
আবারো ঊর্ধ্বমুখী করোনা : স্বাস্থ্যমন্ত্রী
সংগৃহীত

টপ নিউজ ডেস্কঃ আবারও মহামারি করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বমুখী প্রভাব দেখা দিয়েছে।সারাদেশে গত কয়েক দিন ধরে করোনাভাইরাসের এই ঊর্ধ্বমুখী প্রভাব লক্ষ করা হয়েছে। এই কারণে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে সতর্ক করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ (সোমবার) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই আহ্বান জানান।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারাদেশে করোনার সংক্রমণের হার বেড়ে গিয়েছে। রবিবার করোনা আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা ছিল ১০৯ জন। এই মূহুর্তে স্বাভাবিক অবস্থায় থাকলেও করোনা যেকোনো সময় অস্বাভাবিক হতে পারে। ইতোমধ্যে বিভিন্ন মন্ত্রীসহ আরো অনেক গণ্যমান্য ব্যক্তিও ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন।

তিনি আরো বলেন, সারাবিশ্বে যে কয়টি দেশ করোনা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে তার মধ্যে বাংলাদেশের স্থান পঞ্চম। এবং এশিয়ার মধ্যে প্রথম দেশ হিসেবে বাংলাদেশ করোনা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। করোনা নিয়ন্ত্রণ করা গিয়েছে বলেই এখন দেশের সব কার্যক্রম স্বাভাবিক হয়েছে। যারা এখন পর্যন্ত করোনা প্রতিরোধী টিকা নেননি, তারা দ্রুত টিকা নিয়ে নিবেন।তিনি আরো বলেন, সারাবিশ্বে যে কয়টি দেশ করোনা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে তার মধ্যে বাংলাদেশের স্থান পঞ্চম। এবং এশিয়ার মধ্যে প্রথম দেশ হিসেবে বাংলাদেশ করোনা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। করোনা নিয়ন্ত্রণ করা গিয়েছে বলেই এখন দেশের সব কার্যক্রম স্বাভাবিক হয়েছে। যারা এখন পর্যন্ত করোনা প্রতিরোধী টিকা নেননি, তারা দ্রুত টিকা নিয়ে নিবেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

আপনার মন্তব্য