সর্বশেষ

29.4 C
Rajshahi
শনিবার, জুলাই ১৩, ২০২৪

আবাসিক নারী ফুটবল অ্যাকাডেমী নির্মিত হবে রাজশাহীতে

টপ নিউজ ডেস্কঃ রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অর্থায়নে আবাসিক নারী ফুটবল অ্যাকাডেমী নির্মাণ করা হবে। শক্তিশালী জাতীয় ফুটবল দল গঠনসহ বাংলাদেশে ফুটবলের পুনর্জাগরণে শক্তিশালী জাতীয় ফুটবল দল গঠনের জন্য বছরব্যাপী ফুটবল প্রতিযোগিতা আয়োজন, নারীদের আবাসন প্রশিক্ষণ শিবির এবং বাফুফেকে (বাংলাদেশ ফুটবল ফেডারেশন) শক্তিশালীকরণ শীর্ষক প্রকল্পের আওতায় নারী ফুটবল অ্যাকাডেমী স্থাপনের জন্য রাজশাহীসহ ৩টি জেলায় সরকার পদক্ষেপ গ্রহন করেছে। স্কুল পর্যায় থেকে শুরু করে উপজেলা ও জেলা ভিত্তিক খেলা আয়োজন করা হবে ফুটবলের উন্নয়ের স্বার্থে।

জাতীয় ও আন্তর্জাতিক খেলা আয়োজন করা হলে রাজশাহীতে জরুরী ভিত্তিতে ফ্লাড লাইট স্থাপন করা হবে এবং কয়েকটি স্টেডিয়াম নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে, নগরীতে যদিও জায়গার স্বল্পতা রয়েছে। তারপরেও জায়গা খুজে জেলা প্রশাসকের সাথে আলোচনা করে বিকেএসপির মত করে স্টেডিয়াম নির্মাণের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। স্টেডিয়ামটি বর্তমানে খেলাধুলার উপযোগী ও আবাসন ব্যবস্থাও উন্নতমানের। তবে প্রয়োজন আছে কিছু সংস্কার কাজ করার। এছাড়া বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হয়েছে যা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।

মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) রুহুল আমিন খান। এ সময় সেখানে জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক মুহাম্মদ সারওয়ার জাহান এবং বাফুফের ক্লাব লাইসেসিনং অফিসার মিরাজুল ইসলাম জেলা ক্রীড়া অফিস এবং যুব উন্নয়ন অধিদপ্তর পরিদর্শন করেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles