সর্বশেষ

22.4 C
Rajshahi
Tuesday, January 18, 2022

Tuesday, January 18, 2022

আমেরিকাকে হারানোর নিদর্শন যোদ্ধাদের দেখাল তালেবান

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১

টপ নিউজ ডেস্কঃআমেরিকাকে হারানোর নিদর্শন যোদ্ধাদের দেখাল তালেবান

আফগানিস্তানের গাজনি প্রদেশের গভর্নর হাউজের সামনে খালি জায়গায় যোদ্ধাদের নিয়ে একটি প্রদর্শনীর আয়োজন করে তালেবান।

- - Advertisement - -

ওই প্রদর্শনীতে ছিল আফগানিস্তানে থাকা আমেরিকার একটি সেনাঘাটির দেয়ালের কিছু অংশ।

এর মধ্যে রয়েছে সিমেন্ট ও বালু দিয়ে তৈরি একটি স্ল্যাব। যেটি ছিল ঘাটিতে। যাতে লেখা আছে আমেরিকান বাহিনীর সদস্য ও রেজিমেন্টের নাম। যারা তালেবানের বিপক্ষে দীর্ঘ সময় লড়াই করেছে। পৃথিবীর সকল বাহিনীর মতো আমেরিকার সৈন্যরাও তাদের নাম দেয়ালে লিখেছে।

ঘাটিতে থাকা বিশালাকৃতির এই স্ল্যাবটি এখন সাধারণ জনগণ দেখার জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। যার মাধ্যমে তালেবান যোদ্ধারা দেখাচ্ছে ২০ বছর যুদ্ধ করে আমেরিকাকে পরাজিত করেছে তারা।

তালেবানের সাংস্কৃতিক মন্ত্রণালয়ের প্রধান মোল্লা হাবিবুল্লাহ মুজাহিদ গণমাধ্যম এএফপিকে বলেন, আফগানদের আমাদের এগুলো দেখাতে হবে। বিশ্ব ও পরবর্তী প্রজন্ম জানবে আমরা আমেরিকানদের হারিয়েছি। তারা তাদের পৃথিবীর সবচেয়ে শক্তিশালী বাহিনী দাবি করলেও, তালেবান কাবুলের দখল নেয়ার তিনদিন আগে গাজনি দখল করেছিল।

- Advertisement -