সর্বশেষ

35.6 C
Rajshahi
বুধবার, জুন ১৯, ২০২৪

ইউরোপে যাচ্ছে দেশের রিকশা

টপ নিউজ ডেস্কঃ বাংলাদেশকে বিশ্বের দরবারে ব্র্যান্ডিং করতে দেশের রিকশা ইউরোপে যাচ্ছে বলে বাংলাদশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানকিারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান জানিয়েছেন । তিনি বলেছেন, ম্যানচেস্টার মিউউজিয়ামের এশিয়ান গ্যালারিতে রিকশায় চড়ার স্বাদ দর্শনার্থীদের পূরণ করবে ঢাকার রিকশা।

রোববার (২০ নভেম্বর) বিজিএমইএ কার্যালয়ে দেশকে ব্র্যান্ডিং করতে বিজিএমইএ’র নতুন উদ্যোগ শীর্ষক সংবাদ সম্মেলনে জানানো হয় এ তথ্য । সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের প্যাডেল চালিত রিকশার ঐতিহ্য এবং এর সঙ্গে সংশ্লিষ্ট কার্যক্রম ছড়িয়ে দিতে স্বেচ্ছাসেবী তরুণদের সংগঠন উই লাভ রিকশা কাজ করছে । রিকশার ইউরোপ যাত্রায় উই লাভ রিকশা সংগঠনের সঙ্গে কাজ করছে বিজিএমইএ, ম্যানচেস্টার মিউজিয়াম, ব্রিটিশ কাউন্সিল ।

প্রথমে দুটি রিকশা পাঠানো হচ্ছে, একটি ম্যানচেস্টার মিউউজিয়ামের এশিয়ান গ্যালারিতে প্রদর্শনীর জন্য, অন্যটি দর্শনীয় স্থানগুলোতে ভ্রমণের জন্য দর্শনার্থীদের । সংবাদ সম্মেলনে, বাংলাদেশকে ব্র্যান্ডিং করতে আগামী বছরের জানুয়ারিতে প্রতিবন্ধীদের খেলোয়ারদের নিয়ে করা হবে ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি ওডিআই হুইলচেয়ার টুর্নামেন্ট ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles