সর্বশেষ

31.6 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

ইমরান খানের রাজনৈতিক দল নিষিদ্ধ করার কথা বিবেচনায়

টপ নিউজ ডেস্কঃ ইমরান খানের রাজনৈতিক দল ‘পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ’-কে (পিটিআই) দেশটির সরকার নিষিদ্ধ করার কথা বিবেচনা করছে । পাকিস্তানি প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ দিয়েছেন এ তথ্য।

আদালতের নির্দেশে জামিনে মুক্তি পাওয়ার আগে ৯ মে তারিখে কথিত দুর্নীতির অভিযোগে ইমরান খানের গ্রেফতারের কারণে পারমাণবিক অস্ত্রধারী দেশটিতে সৃষ্টি হয় রাজনৈতিক অস্থিতিশীলতার । ওই ঘটনার কয়েক দিনের মধ্যে দেশটির সরকার এ পদক্ষেপ নিতে যাচ্ছে ।

এদিকে ইমরান খান বলেছেন, তার বিরুদ্ধে আনা দুর্নীতির মিথ্যা অভিযোগ । শক্তিশালী পাকিস্তানি সেনাবাহিনীর সঙ্গে বিবাদের কারণে এমন বেকায়দায় পড়েছেন তিনি। পাকিস্তানের সামরিক বাহিনী দেশটিকে শাসন করেছে দীর্ঘ সময় ধরে । তারা নিয়ন্ত্রণ করে থাকে বেসামরিক সরকারগুলোকেও ।

কিন্তু, ৯ মে তারিখে ইমরান খানকে গ্রেফতারের পর সৃষ্টি হয় পাকিস্তানজুড়ে সহিংস বিক্ষোভের । এ ঘটনার পর তীব্র রাজনৈতিক অস্থিতিশীলতার সৃষ্টি হয় দেশটিতে । এছাড়া আগুন দেওয়া হয় বিভিন্ন সেনা প্রতিষ্ঠান ও রাষ্ট্রীয় ভবনে । সাংবাদিকদের খাজা আসিফ বলেন, ‘পিটিআইকে বিবেচনাধীন রয়েছে নিষিদ্ধ করার বিষয়টি । পিটিআই দল রাষ্ট্রের ভিত্তিকে আক্রমণ করেছে, যা কখনও ঘটেনি আগে । সহ্য করা যায় না এটা ।’

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles