সর্বশেষ

36.1 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

ইয়ামাহা আনতে চলেছে বাইকের মতো দেখতে স্কুটার

টপ নিউজ ডেস্কঃ টু হুইলার প্রেমী যারা আছেন তাদের কাছে ইয়ামাহা একটি আস্থার নাম। স্কুটারের জগতে ইয়ামাহা বেশ পোক্ত স্থান দখল করে আছে। বর্তমানে ইয়ামাহার Yamaha Aerox 155 বাজার কাঁপাচ্ছে। যেমন মাইলেজ, তেমন লুক। দেখে মনে হবে বাইক।


বাইকের মতো এই স্কুটারের লুক দিয়েছে সংস্থাটি। ইয়ামাহা এই স্কুটির ABS ও নন ABS- দুটি ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে। এই স্কুটির সামনে ও পিছনে ১৪ ইঞ্চির টায়ার রয়েছে । এটি ছাড়া ১৪ ইঞ্চির টায়ার ভারতে আর কোনো স্কুটারে নেই। ম্যাক্সি স্কুটার বলে রোড গ্রিপ ভালো।


এছাড়াও ইউএসবি চার্জিং পোরট রয়েছে এবং এই স্কুটারে ফোন রাখার জায়গাও রয়েছে । ফোনের ব্যাটারি শেষ হলে আর চিন্তা করতে হবে না। কারন স্কুটিতেই চার্জ দেওয়া যাবে।


এতে ইয়ামাহার ওয়াইফাই কানেক্টের মতো সুবিধা রয়েছে। এর ফলে স্কুটারের সঙ্গে মোবাইল কানেক্ট করতে পারবেন। এছাড়াও ডিসপ্লে টেকোমিটারের সঙ্গেও কানেক্ট করতে পারবেন।


এই স্কুটারটিতে থাকছে এলইডি ডিআরএলএস, এলইডি টেইল লাইট এবং এলসিডি ডিজিটাল মিটার। স্কুটারের ইগ্নেশন সুইচের পাশে একটি মাল্টিফাংকশন সুইচও রাখা হয়েছে। স্কুটারের ‍সেই সুইচে ক্লিক করে ফুয়েল ট্যাঙ্ক ও সহজে আন্ডার সিট স্টোরেজ খোলা যাবে ।


এই স্কুটারে ২৪.৫ লিটার আন্ডার সিট স্টোরেজ রয়েছে। একটি হেলমেট ছাড়াও আরও অনেক কিছু সেখানে রাখতে পারবেন। স্কুটারের ফুয়েল ট্যাঙ্ক ৫.৫ লিটারের। ভারতীয় বাজারে স্কুটারটি পাওয়া যাবে মাত্র ১ লাখ ৩৪ হাজার টাকায়।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles