সর্বশেষ

28.1 C
Rajshahi
বুধবার, জুলাই ১৭, ২০২৪

ই-পাসপোর্টের সার্ভার ডাউন হওয়ায় ভোগান্তিতে মানুষ

টপ নিউজ ডেস্কঃ নতুন ডেটা সেন্টার ও পরীক্ষামূলক কার্যক্রমের কারণে বন্ধ আছে ই-পাসপোর্টের অনলাইন পোর্টাল। পোর্টালটির সার্ভার ডাউন থাকার কারণে ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ।কর্তৃপক্ষ বলছে, আগামীকাল মঙ্গলবার সকাল নাগাদ ই-পাসপোর্টের পোর্টাল চালু হয়ে যাবে।

আজ সোমবার দুপুরে আগারগাঁওয়ের পাসপোর্ট অধিদপ্তরের তথ্য ও অনুসন্ধান কেন্দ্রে গিয়ে ই-পাসপোর্টের কাজ করতে গিয়ে কেন্দ্রের সামনে লোকজনের ভিড় দেখা যায়। তাঁরা রাজধানীর বিভিন্ন এলাকা থেকে এসেছেন। সার্ভার বন্ধ বলে সবাইকে ফেরত যেতে হয়। যাওয়ার সময় কেউ কেউ ক্ষোভ প্রকাশ করে পাসপোর্ট অধিদপ্তরের সমালোচনা করেন।

১৯ বছর বয়সী মাশরাফি রাহীম শেখ রাজধানীর বনশ্রী থেকে এসেছেন। তিনি যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব দ্য পিপলের শিক্ষার্থী। তিনি জানান, আগামী জুন মাসে তাঁর বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা হওয়ার কথা। পরীক্ষার আগে বিশ্ববিদ্যালয় পাসপোর্ট জমা দিতে বলেছে। মাশরাফি প্রথম আলোকে বলেন, ‘পাসপোর্টের সার্ভার ডাউন দেখাচ্ছে। সার্ভার ডাউনের জন্য শিডিউল পেজ ডাউনলোড করা যাচ্ছে না। আমরা সার্ভারে প্রবেশ করতে পারছি না। বিশ্ববিদ্যালয়ে পাসপোর্ট জমা দিতে হবে জুন মাসের ২ তারিখের মধ্যে। এত কষ্ট করে এলাম। কোনো কাজ হলো না।’

এর আগে গত ১৫ ও ১৬ মার্চ ই-পাসপোর্ট সেবা কার্যক্রম ঘোষণা দিয়ে বন্ধ ছিল। ১৭ থেকে ১৯ তারিখ পর্যন্ত অনলাইনে আবেদন করা যায়নি। পাঁচ দিন পর গত রোববার ই-পাসপোর্ট সেবা চালু হয়। কিন্তু এ সেবা কার্যক্রম শুরুর দুই ঘণ্টা পর আবার ডাউন হয়ে যায় সার্ভার।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles