সর্বশেষ

27.6 C
Rajshahi
বুধবার, জুলাই ২৪, ২০২৪

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে বিবৃতি নৌ,সড়ক,রেল রক্ষা জাতীয় কমিটির

টপ নিউজ ডেক্সঃ আসন্ন ঈদে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে নিরবচ্ছিন্ন যোগাযোগ অব্যাহত রাখতে মুন্সীগঞ্জের শিমুলিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটের শৃঙ্খলা রক্ষায় সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার দাবি জানিয়েছে কেন্দ্রীয় নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটি। একই সঙ্গে সংগঠনটি শিমুলিয়া-বাংলাবাজার ও শিমুলিয়া-মাঝিরঘাট নৌপথে ফেরিসংখ্যা বৃদ্ধিসহ, সার্বক্ষণিক ফেরি চলাচল অব্যাহত রাখা এবং দুর্ঘটনা এড়াতে এ দুটি নৌপথসহ পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে লঞ্চ চলাচলের উপর কঠোর নজরদারির আহ্বান জানিয়েছে সংগঠনটিার বিবৃতিতে।

গতকাল বৃহস্পতিবার সংগঠনটির এক যৌথ বিবৃতিতে নৌপরিবহন মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সব সংস্থার প্রতি এই আহ্বান জানানো হয়। গণমাধ্যমে পাঠানো ওই বিবৃতিতে সংগঠনটির সাম্প্রতিক পর্যবেক্ষণের বরাত দিয়ে বলা হয়, বিগত বছরগুলোতে এসব নৌপথে ফেরির সংখ্যা বেশি থাকলেও এবারের চিত্র এক্কেবারে ভিন্ন।

নির্মাণাধীন পদ্মা সেতুর নিরাপত্তার স্বার্থে ফেরি চলাচল সীমিত ও সময় নির্ধারণ করে দিয়েছে সরকার। এতে যাত্রীবাহী গাড়ি পারাপারে সংকট সৃষ্টি ও ঘরমুখী মানুষের অবর্ণনীয় দুর্ভোগের আশঙ্কা দেখা দিয়েছে। ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে এ দুটি নৌপথসহ পদ্মার মোট তিনটি নৌপথে লঞ্চ ও দ্রুতগতির স্পিডবোটে অতিরিক্ত যাত্রী বহন রোধ এবং শিমুলিয়া ও পাটুরিয়া ফেরিঘাটের শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে কঠোর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানানো হয় সংগঠনটির যৌথ বিবৃতিতে।

সম্পাদনায়ঃ শাহাদাত হোসাইন

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles