সর্বশেষ

29.4 C
Rajshahi
শনিবার, জুলাই ১৩, ২০২৪

ঈদের আগে রাজশাহীর ১১৪৯ গৃহহীন প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন

টপ নিউজ ডেস্কঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী-মুজিববর্ষ উপলক্ষে রাজশাহীর ১১৪৯টি পরিবার ঘর পাচ্ছেন । আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ৩য় পর্যায়ে গৃহহীনরা এসব ঘর পাবেন ঈদ উপহার হিসেবে ।

২০২০ সালের ৭ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছিলেন যে ‘বাংলাদেশের একজন মানুষও ভূমিহীন বা গৃহহীন থাকবে না।’ তার এই মহান ব্রতকে সামনে রেখেই মুজিববর্ষে দুর্যোগ সহনীয় সেমিপাকা ঘর, আর সম্পূর্ণ বিনামূল্যে দুই শতাংশ জমির মালিকানা পাচ্ছে প্রতিটি গৃহহীন-ভূমিহীন পরিবারই ।

সারা দেশে গৃহহীনদের জন্য ঘর নির্মাণের এই মহাযজ্ঞে রাজশাহীতে ১ম ধাপে ৬৯২টি ও ২য় ধাপে ৮৫৪টি সুদৃশ্য রঙিন টিনশেডের সেমিপাকা বাড়ি গৃহহীন ও ভূমিহীনরা পেয়েছেন । রোববার বেলা ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক আব্দুল জলিল এসব কথা জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক আব্দুল জলিল সাংবাদিকদের জানান, ২৬ এপ্রিল সকাল সাড়ে ১০টায় মাননীয় প্রধানমন্ত্রী ৩য় ধাপে রাজশাহীর ৯ উপজেলার ভূমিহীনদের জন্য বরাদ্দকৃত ১১৪৯টি ঘরের মধ্যে সম্পন্ন হওয়া ৪৮১টি ঘর উপকারভোগী পরিবারের অনুকূলে হস্তান্তর করবেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে । অবশিষ্ট আরও ৭৮৬টি ঘর ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর আগেই হস্তান্তর করা হবে গৃহহীনদের মাঝে । এছাড়াও ৩য় পর্যায়ে ১২৬৭টি ঘরের মধ্যে ১১৪৯টি তুলে দেয়া হবে ঘরের চাবি ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles