সর্বশেষ

32.8 C
Rajshahi
বুধবার, জুলাই ২৪, ২০২৪

ঈদের আগে শেষ কর্মদিবস আজ, কাল থেকে শুরু ৫ দিনের ছুটি

টপ নিউজ ডেস্ক: পবিত্র ঈদুল আজহা বা কুরবানির ঈদের আগে আজ বৃহস্পতিবার (১৩ জুন) শেষ কর্মদিবস সরকারি কর্মকর্তা-কর্মচারীদের। শুক্রবার (১৪ জুন) থেকে টানা সরকারি ছুটি শুরু হচ্ছে পাঁচদিনের। সাপ্তাহিক ও ঈদের ছুটি মিলিয়ে কর্মকর্তা-কর্মচারীরা আগামী ১৮ জুন পর্যন্ত ছুটি পাচ্ছেন।

ঈদের আগে শেষ কর্মদিবস হওয়ায় সচিবালয় এদিন স্বাভাবিক ছিল। দিনের শুরু থেকে বিভিন্ন মন্ত্রণালয়ে দেখা গেছে কর্মকর্তা-কর্মচারীদের স্বাভাবিক উপস্থিতি। সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয়ে গিয়ে দেখা গেছে, অন্যান্য দিনের মতোই কাজ করছেন সব কর্মকর্তা-কর্মচারীরা।

বিশ্ব মুসলিমবাসীর বৃহৎ উৎসব বছরে দুটি – ঈদুল ফিতর ,ঈদুল আজহা। আগামী ১৭ জুন (সোমবার) দেশে উদযাপিত হবে ঈদুল আজহা। আর এ ঈদকে কেন্দ্র করে আনন্দ গ্রামের বাড়িতে থাকা প্রিয় মানুষগুলোর সঙ্গে ভাগাভাগি করার জন্য রেল, সড়ক ও নৌপথে অসংখ্য মানুষ রাজধানী ছাড়ছেন।

এবার ঈদুল আজহা উপলক্ষে আগামী ১৬, ১৭ ও ১৮ জুন (রবি, সোম ও মঙ্গলবার) ঘোষণা করা হয়েছে সরকারি ছুটি। এদিকে সাপ্তাহিক ছুটি ১৪ ও ১৫ জুন (শুক্র ও শনিবার) দুদিন। এ কারণে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ১৪ জুন থেকে ঈদের ছুটি শুরু হচ্ছে। আগামী ১৯ জুন থেকে সরকারি অফিস চলবে নতুন সময়সূচিতে। এ ক্ষেত্রে আগের মতো অফিস চলবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles