ঈদে নিরাপত্তা দিতে প্রস্তুত র্যাবঃ কর্নেল কামরুল

0
66

টপ নিউজ ডেস্কঃ আসন্ন পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে কোনও ধরনের জঙ্গি হামলার ব্যাপারে সুনির্দিষ্ট তথ্য নেই বলে জানিয়েছে র্যাব। তবে যেকোনও নাশকতা বা হামলা হলে তা মোকাবিলায় র্যাবের স্পেশাল ফোর্স-এর কমান্ডো টিমকে সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে। পাশাপাশি যেকোনও পরিস্থিতিতে র্যাবের এয়ার উইং হেলিকপ্টারও প্রস্তুত রয়েছে।

আজ শনিবার (৯ জুলাই) জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে র্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) কর্নেল মো. কামরুল হাসান সাংবাদিকদের এসব তথ্য জানান।

তিনি বলেন, গোয়েন্দা তথ্য সমন্বয় করে নিরাপত্তা পরিকল্পনা নেওয়া হচ্ছে। সুনিদির্ষ্ট কোন তথ্য থাকলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়। আর স্পেসিফিক কোনও তথ্য নেই। বড় বড় জামাত যেখানে অনুষ্ঠিত হবে, সেখানে গুরুত্ব দিয়ে কাজ করা হবে। সর্বোচ্চ সতর্কতা নিয়ে কাজ করবে র্যাব। তবে আমরা আত্মতুষ্টিতে ভুগছি না। গোয়েন্দা নজরদারি ও সাইবার জগতে মনিটরিং বৃদ্ধির মাধ্যমে জঙ্গিদের যেকোনও ধরনের নাশকতার পরিকল্পনা নস্যাৎ করে দিতে প্রস্তুত রয়েছে র্যাব। ঢাকা শহরসহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ঈদগাহে (জাতীয় ঈদগাহ, শোলাকিয়া ঈদগাহ ও দিনাজপুর বড় ঈদগাহ) নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।

গুরুত্বপূর্ণ ঈদগাহে নিরাপত্তা সুইপিং করা হবে। র্যাবের অতিরিক্ত মহাপরিচালক আরো বলেন, ‘দুই বছরের বেশি সময় ধরে বাংলাদেশসহ সারা বিশ্বে করোনা মহামারির প্রকোপ চলছে। আমি সবার প্রতি স্বাস্থ্যবিধি মেনে পবিত্র ঈদুল আজহা উদযাপনের জন্য অনুরোধ জানাচ্ছি। জাতীয় ঈদগাহে পর্যাপ্ত ইউনিফর্ম ও সাদা পোশাকে টহল থাকবে। পাশাপাশি র্যাব স্পেশাল ফোর্স মোতায়েন করবে। জাতীয় ঈদগাহে ডগ স্কোয়াড ও বোম্ব ডিসপোজাল ইউনিট কর্তৃক সার্বক্ষিণিক নিরাপত্তা সুইপিং করা হবে।

সম্পাদনায়ঃ শাহাদাত হোসাইন

আপনার মন্তব্য