সর্বশেষ

32.8 C
Rajshahi
বুধবার, জুলাই ২৪, ২০২৪

ঈদ ঘিরে ট্রেনের ৫০০ টিকিট কিনে রাখা চক্রটি গ্রেপ্তার

টপ নিউজ ডেস্ক: রেলওয়ের প্রায় ৫০০ টিকিটসহ র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) কালোবাজারি চক্রের ১০ জনকে আটক করেছে। শুক্রবার (১৪ জুন) রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে এক সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-৩ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল মো. ফিরোজ কবীর। আটকরা কিনে রেখেছিল বিপুল সংখ্যক টিকিট বিভিন্ন ব্যক্তির এনআইডি ও মোবাইল নম্বর ব্যবহার করে, যেগুলো বিক্রি করতো দুই থেকে তিন গুণ দামে।

লেফটেন্যান্ট কর্নেল মো. ফিরোজ কবীর জানান, টিকিট কালোবাজারি চক্রের সদস্যদের ধরতে বৃহস্পতিবার (১৩ জুন) রাতে পরিচালনা করা হয় বিশেষ অভিযান। তিন ধাপে পরিচালিত ওই অভিযানে ওই ১০ জনকে আটক করা হয় ঢাকার কমলাপুর ও আশপাশের এলাকা ছাড়াও দেশের বিভিন্ন প্রান্ত থেকে। তাদের মধ্যে রয়েছেন ঢাকা রেলওয়ে স্টেশনের (বেসরকারি ব্যবস্থাপায় চলাচলকারী ট্রেনের) বিক্রয় প্রতিনিধিও।

অভিযানে তাদের কাছ থেকে দেশের বিভিন্ন প্রান্তের ট্রেনের প্রায় ৫০০ টিকেট ছাড়াও জব্দ করা হয় ১০টি মোবাইল ফোন, ১০টি সিমকার্ডসহ কালোবাজির বিভিন্ন আলামত।

সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, আটদের মধ্যে দুই ধরনের চক্র রয়েছে। এরমধ্যে একটি চক্র যখন অনলাইনে টিকিট আপলোড হয়, তখন সেই টিকিটগুলো কেটে নেয় ভুলা এনআইডি ও সিম ব্যবহার করে। পরে তারা ফেসবুকের বিভিন্ন পেজে টিকিটের ছবি দিয়ে সেগুলো বিক্রি করে চড়া দামে। এ ক্ষেত্রে বিকাশ, রকেট কিংবা নগদের মাধ্যমে টাকা নিয়ে বিভিন্নজনের কাছে পাঠিয়ে দিতো অনলাইনে টিকিটের সফট কপি। এর বাইরেও একটি চক্র সশরীরে টিকিট বিক্রি করতো বিভিন্ন স্থানে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles