সর্বশেষ

32.8 C
Rajshahi
বুধবার, জুলাই ২৪, ২০২৪

এইচএসসি পরীক্ষা শুরু হবে ৩০ জুনই: ঢাকা শিক্ষা বোর্ড

টপ নিউজ ডেস্ক: চলতি বছরের এইচএসসি পরীক্ষা পেছানো নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সম্প্রতি যে বিজ্ঞপ্তি ছড়িয়ে পড়েছে, সেটি সঠিক নয় জানিয়ে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার পরামর্শ দিয়েছে। শনিবার (১ জুন) বোর্ডের এক জরুরি বিজ্ঞপ্তিতে দেয়া হয়েছে এমন পরামর্শ।

এতে বলা হয়, সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে, ২০২৪ সালের এইচএসসি পরীক্ষা শুরুর তারিখ সম্পর্কিত সামাজিক যোগাযোগমাধ্যমে একটি বিজ্ঞপ্তি প্রচারিত হয়েছে, বিজ্ঞপ্তিটি ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা শাখা কর্তৃক ইস্যুকৃত নয়। ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশিত সময়সূচি অনুসারে এইচএসসি পরীক্ষা, ২০২৪ যথারীতি অনুষ্ঠিত হবে আগামী ৩০ জুন থেকে।

ঢাকার  মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আবুল বাশার বিজ্ঞপ্তিতে সংশ্লিষ্ট সকলকে এ ধরনের অপপ্রচার থেকে সতর্ক থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে এইচএসসি পরীক্ষা নিয়ে ভাইরাল হয় একটি বিজ্ঞপ্তি। যেখানে দাবি করা হয়, ঘূর্ণিঝড়, বন্যা ও দুই দফা ছাত্রছাত্রীদের দেশব্যাপী আন্দোলনের ওপর ভিত্তি করে ৩০ জুনের পরিবর্তে ৩০ জুলাই অনুষ্ঠিত হবে এইচএসসি পরীক্ষা। শিক্ষা মন্ত্রণালয় পরবর্তীতে ভাইরাল হওয়া বিজ্ঞপ্তিটি ‘ভুয়া’ বলে জানায়। শুক্রবার (৩১ মে) রাতে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের নিশ্চিত করেন বিষয়টি।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles