সর্বশেষ

24.6 C
Rajshahi
Tuesday, December 7, 2021

Tuesday, December 7, 2021

একুশে আগস্টসহ দেশরত্ন শেখ হাসিনার উপর ৬ বার হামলা করা হয়েছে

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১

টপ নিউজ ডেস্ক : এ তথ্য জানা যায় বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন ও মামলার বিবরণে। প্রথম শেখ হাসিনার ওপর হামলা চালানো হয় ১৯৮১ সালে। দেশে ফেরার বছরই এ হামলা চালায় ফ্রিডম সদস্যরা।

- - Advertisement - -

১৯৮৮ সালের ২৪ জানুয়ারি চট্টগ্রামের লালদীঘি ময়দানে যাবার পথে ট্রাক মিছিলে সশস্ত্র হামলা চালানো হলে সাতজন নিহত হন। পরদিন দৈনিক ইত্তেফাকের রিপোর্টে বলা হয়, শেখ হাসিনাকে হত্যা এ হামলা চালানো হয়।

97459859 gettyimages 51203822
Capture 21

১৯৯৪ সালের ২৩ সেপ্টেম্বর ঈশ্বরদী ও নাটোর রেল স্টেশনে প্রবেশের মুখে শেখ হাসিনাকে বহনকারী রেলগাড়ি লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়। ২০১৯ সালে ৩ জুলাই ওই বোমা হামলার ঘটনায় নয়জনকে মৃত্যুদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

২০০১ সালের ২৯ মে খুলনার রূপসা সেতুর নির্মাণকাজ উদ্বোধন করতে যাওয়ার কথা ছিলো তার। সেখানে পুঁতে রাখা বোমা উদ্ধার করে গোয়েন্দা পুলিশ । পরে জঙ্গী সংগঠন হরকাতুল জিহাদ স্বীকার করে, তারাই হত্যা চেষ্টা চালিয়েছিলো।

২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সমাবেশস্থলে গ্রেনেড হামলা চালানো হলে শেখ হাসিনা এবং আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতারা অল্পের জন্য বেঁচে গেলেও নিহত হন আইভি রহমানসহ ২৪ নেতাকর্মী। হামলায় আরও ৪শ জন আহত হন।

২০১১ সালের ডিসেম্বর শেখ হাসিনাকে হত্যা করার লক্ষ্যে একটি সামরিক অভ্যুত্থান চেষ্টার পরিকল্পনা করা হয়েছিলো যা ব্যর্থ হয়ে যায়। তবে কোথায় হামলা হয়েছে স্থান বলা হয়নি। উইকিলিকস প্রকাশিত সৌদি আরবের এক গোপন বার্তায় এ তথ্য পাওয়া যায়।

সূত্র : ইত্তেফাক , প্রথম আলো ও দৈনিক যুগান্তর