সর্বশেষ

30.5 C
Rajshahi
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

এক বছরে সর্বোচ্চ ম্যাচের রেকর্ড বাংলাদেশের, হারেনি টি-টোয়েন্টি সিরিজ

টপ নিউজ ডেস্ক: স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটি হারের মধ্যদিয়ে ২০২৩ সাল শেষ করল বাংলাদেশ। এতে ১-১ সমতায় সিরিজ শেষ করেছে টাইগাররা।

এর আগে দু’দলের দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। এ ড্রয়ের ফলে কোনো টি-টোয়েন্টি সিরিজ না হেরেই চলতি বছর শেষ করেছে লাল-সবুজের জার্সিধারীরা। তবুও ২০২৩ সালে বাংলাদেশের ক্রিকেটের অম্ল-মধুর অভিজ্ঞতা নিয়েই কাটাল। অনেক সাফল্যে মোড়া বছরটির সঙ্গে ছিল ব্যর্থতাও। সেই সঙ্গে ছিল নানা আলোচনা-সমালোচনাও।

বছর শেষে বাংলাদেশ তাদের ৩৭ বছরের ক্রিকেটের ইতিহাসে তিন ফরম্যাট মিলিয়ে সর্বাধিক ৫০টি ম্যাচ খেলার রেকর্ড গড়েছে। এর আগে কখনো এক পঞ্জিকাবর্ষে এতগুলো ম্যাচ খেলেনি টাইগাররা। অথচ, বছরের শুরুর প্রথম দুই মাসে কোনো ম্যাচই খেলেনি টাইগাররা। কিন্তু বছরের পরের ১০ মাসে শান্ত-লিটনরা খেলেছে এই ৫০ ম্যাচ। যেখানে রয়েছে ৪ টেস্ট, ৩২ ওয়ানডে এবং ১৪ টি-টোয়েন্টি। বাংলাদেশের আগে এক বছরে ৫০ বা এর বেশি ম্যাচ খেলেছে আটটি দল।

রেকর্ড ম্যাচ খেলার এ বছরটিতে বাংলাদেশ সবমিলিয়ে মোট চারটি টি-টোয়েন্টি সিরিজ ও একটি টুর্নামেন্টে অংশ নিয়েছে। এরমধ্যে তিনটিতে জয় এবং একটি সিরিজ তারা ড্র করেছে। এছাড়া এশিয়ান গেমসে খেলেছে তিনটি ম্যাচ। যার ২টিতেই জয় নিয়ে মাঠ ছাড়ে টাইগাররা।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles