সর্বশেষ

27.5 C
Rajshahi
বুধবার, জুলাই ১৭, ২০২৪

এবার আদালতের কঠোর নির্দেশ জায়েদ-নিপুণকে

টপ নিউজ ডেস্কঃ সোমবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে স্থিতাবস্থার আদেশ কঠোরভাবে পালন করতে জায়েদ খান ও নিপুণ আক্তারকে নির্দেশ দিয়েছেন। নিপুণের বিরুদ্ধে আনা আদালত অবমাননার অভিযোগ শুনানি নিয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ নির্দেশ দেন।

তবে নির্দেশনার পর জায়েদ খানের আইনজীবীর দাবি ওই পদে বসবেন জায়েদ খান আর ভিন্নমত পোষণ করেন নিপুণের আইনজীবী।

এর পূর্বে, গত ৮ মার্চ নিপুণের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেন জায়েদ খান। সেই মামলার শুনানির জন্য  আদালত ১৩ মার্চ দিন ধার্য করে। সেই ধারাবাহিকতায় আজ আপিল বিভাগে শুনানির জন্য আসে সেই মামলাটি।

অন্যদিকে, শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের পদ নিয়ে বেড়েই চলেছে অপেক্ষা। ২ মার্চ জায়েদ খানের পক্ষে রায় দিয়েছিল হাইকোর্ট এবং এরপর শপথ নিয়ে চেয়ারে বসেন জায়েদ খান। কিন্তু পরে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করে সুপ্রিম কোর্টের চেম্বার আদালত।

৬ মার্চ শুনানি শেষে এই আদেশ দিয়েছিলেন বিচারপতি ওবায়দুল হাসানের একক বেঞ্চ। আগামী চার সপ্তাহ এ পদে স্থিতাবস্থায় থাকবে বলে জানান আদালত। সুপ্রিম কোর্টের এই আদেশে সন্তোষ প্রকাশ করেছিলেন চিত্রনায়িকা নিপুণ। ২ মার্চ বিচারপতি দিলীরুজ্জামান ও বিচারপতি মামনুন রহমানের হাইকোর্ট বেঞ্চ জায়েদ খানের পক্ষে রায় দিলে সেদিনই আপিল করেন নিপুণ।


২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল ২০২২-২৪ মেয়াদের শিল্পী সমিতির নির্বাচন। জায়েদ খান ১৭৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছিলেন কিন্তু রায় মেনে নেননি নিপুণ। আপিল করেন আপিল বোর্ডে এবং  জায়েদ খানের নামে বিভিন্ন অভিযোগ করেন। যার মধ্যে অন্যতম ছিলো, নোট দিয়ে ভোট কিনেছেন জায়েদ খান।

সম্পাদকঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles