সর্বশেষ

26.2 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

এমবাপ্পের পুতুল নিয়ে উদ্‌যাপন করায় আর্জেন্টাইন মার্টিনেজকে শাস্তি

টপ নিউজ ডেস্কঃ দীর্ঘ ৩৬ বছর পর বিশ্বকাপ জিতে আর্জেন্টিনার খেলোয়াড়রা বাঁধভাঙা উদ্‌যাপন করেন । আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ তো বিশ্বকাপের গোল্ডেন গল্ভস পাওয়ার পর করে বসেন অশ্লীল ভঙ্গিই । যার জন্য সমালোচনার মুখ পড়তে হয় তাকে।

শুধু তাই নয়, আর্জেন্টিনায় গিয়ে এমবাপ্পের পুতুল নিয়ে তিনি উদ্‌যাপন করেন। যার জন্য ফিফার কাছে ফ্রান্স ফুটবল ফেডারেশন অভিযোগ করেছিল। এবার তা আমলে নিয়ে মার্টিনেজের বিপক্ষে ফিফা পদক্ষেপ নিয়েছে।

কাতার বিশ্বকাপের ফাইনাল জয়ের নায়ক আসলে এমিলিয়ানো মার্টিনেজ। পেনাল্টি শুটআউটে ফরাসি দুই খেলোয়াড়ের পেনাল্টি সেভ করে আর্জেন্টিনাকে শিরোপা জেতান অ্যাস্টন ভিলার এই গোলরক্ষক। শুধু ফাইনালেই নয়, কোয়ার্টার ফাইনালেও নেদারল্যান্ডের বিপক্ষে পেনাল্টি শুট আউটে দুটি পেনাল্টি সেভ করেছিলেন তিনি। আর পুরো বিশ্বকাপ জুড়ে দুর্দান্ত সব সেভের কারণে বিশ্বকাপের সেরা ফুটবলারের পুরস্কার ওঠে তার হাতে।

কিন্তু বিশ্বকাপ জিতে যেভাবে অশ্লীল ভঙ্গি করেছেন মার্টিনেজ, তা সবার নজরে পড়ে। আর আর্জেন্টিনায় কিলিয়ান এমবাপ্পের পুতুল নিয়ে উদ্‌যাপন করায় খেপেছে ফ্রান্স ফুটবল ফেডারেশন। এরপর ফিফার প্রতি মার্টিনেজের বিরুদ্ধে অভিযোগ করে ফেডারেশন।

ফিফা জানিয়েছে, ‘ফিফার নিয়মের ১১, ১২ ও ৪৪ নম্বর ধারা মার্টিনেজ ভেঙেছেন । তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেয়া হবে। কিন্তু যদি দোষ প্রমাণিত হয় তা হলে পদক্ষেপ নেয়া হবে মার্টিনেজের বিরুদ্ধে ।’ এদিকে শুধু মার্টিনেজ নন, ফিফার শাস্তির মুখে পড়তে যাচ্ছে পুরো আর্জেন্টিনা দলই। শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠেছে লিওনেল মেসিদের ওপর। শুরু হয়েছে তদন্ত। অভিযোগ প্রমাণিত হলে মেসিদের বড় শাস্তি হতে পারে ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles