সর্বশেষ

24.6 C
Rajshahi
Tuesday, December 7, 2021

Tuesday, December 7, 2021

কয়েক ঘণ্টার ঝটিকা সফরে ঢাকায় এসেছেন ভারতের পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলা!

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১

টপ নিউজ ডেস্ক : একটি বিশেষ বিমানে মঙ্গলবার (১৮ আগস্ট) সকাল সাড়ে ১১টায় ঢাকায় পৌঁছান তিনি।

- - Advertisement - -

ভারতের পররাষ্ট্র সচিব হিসেবে গেল মার্চ মাসের পর বাংলাদেশে এটাই তার প্রথম সফর। সাধারণত এই ধরনের সফরের আগে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। কিন্তু এই সফরের আগে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

কয়েকটি সূত্র বলছে, সফরকালে ভারতের পররাষ্ট্রসচিব প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে পারেন।

এছাড়াও শ্রিংলা পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করবেন বলে জানা গেছে। এই সফরের উদ্দেশ্য ও আলোচ্যসূচির বিষয়ে দায়িত্বশীলদের পক্ষ থেকে কোন কিছু জানানো হয়নি।

কূটনৈতিক সূত্রগুলো বলছে, সাধারণত এ ধরনের সফরে উচ্চ পর্যায়ের বার্তা আদান-প্রদান হয়ে থাকে। এবারের সফরের ধরনও এর ব্যতিক্রম নয়। করোনা ভাইরাস মহামারি মোকাবিলা ও ভ্যাকসিনসহ দ্বিপাক্ষিক, আঞ্চলিক ও আন্তর্জাতিক বিভিন্ন বিষয়ে আলোচনা হতে পারে বলে জানা গেছে। ভারতের সিরাম ইনস্টিটিউট অক্সফোর্ডের সম্ভাব্য করোনা ভ্যাকসিন তৈরির উদ্যোগ নিয়েছে। এছাড়া ভারত নিজেও করোনা ভ্যাকসিন উদ্ভাবনের চেষ্টা চালাচ্ছে।

সূত্র জানায়, এই করোনা মহামারি পরিস্থিতির মধ্যে ২৪ ঘণ্টারও কম সময়ের সফরে ঢাকায় এসেছেন হর্ষ বর্ধন শ্রিংলা।

সূত্র : বাংলা নিউজ ২৪