সর্বশেষ

24.6 C
Rajshahi
Tuesday, December 7, 2021

Tuesday, December 7, 2021

করোনা উপসর্গ নিয়ে আইসিইউ’তে মুর্তজা বশীর!

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১

টপ নিউজ ডেস্ক : চিত্রশিল্পী মুর্তজা বশীরকে বৃহস্পতিবার রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করা হয়েছে। প্রফেসর ডা. একিউএম রেজার চিকিৎসা তত্ত্বাবধানে রয়েছেন তিনি। মুর্তজা বশীরের করোনা উপসর্গ রয়েছে বলে শুক্রবার দুপুরে গণমাধ্যেমকে জানিয়েছেন তার মেয়ে মুনীরা বশীর।

তিনি বলেন, “চিকিৎসকেরা আমাদের জানিয়েছেন, বাবার করোনা উপসর্গ রয়েছে। করোনা পরীক্ষার জন্য স্যাম্পল নিয়েছেন। তবে বাবার এমন উপসর্গ তো ২০১৩ সাল থেকেই রয়েছে। এখন করোনা পরীক্ষার রেজাল্ট আসার পর বুঝতে পারব। করোনা হলেও আমাদের বিশ্বাস তিনি সুস্থ হবেন। এই বয়সের অনেকেই করোনা জয়ী হয়েছেন। অন্যান্য রোগের জন্য কিছুটা চিন্তা আছে।”

- - Advertisement - -

হৃদ্রোগ, ফুসফুস ও কিডনি জটিলতায় ভুগছেন ৮৮ বছর বয়সী এ চিত্রশিল্পী। এর আগেও বিভিন্ন শারীরিক জটিলতা নিয়ে একাধিকবার হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে।

মুনীরা বশীর বলেন, “বাবা লাইফ সাপোর্টের ব্যাপারে আগ্রহী না। চিকিৎসকদের আমরা জানিয়ে দিয়েছি, লাইফ সাপোর্টে না নিয়ে চেষ্টা করার জন্য। তা ছাড়া লাইফ সাপোর্টের ধকল নেওয়ার মতো শারীরিক অবস্থা ওনার নেই। চিকিৎসকেরাও জানিয়েছেনে, লাইফ সাপোর্টে নিলে ব্যাক করার সম্ভাবনা কমে যাবে। তাই, লাইফ সাপোর্টের ব্যাপারে আমরা আগ্রহী না। বাবার অবস্থা এখন একটু ক্রিটিক্যাল। এই অবস্থায় সবাই দোয়া করবেন।”

বহু ভাষাবিদ ড. মুহাম্মদ শহীদুল্লাহর ছেলে মুর্তজা বশীর ১৯৩২ সালের ১৭ আগস্ট ঢাকার রমনায় জন্মগ্রহণ করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান ছিলেন তিনি। বাংলাদেশে বিমূর্ত বাস্তবতার চিত্রকলার অন্যতম পথিকৃৎ মুর্তজা বশীরের ‘দেয়াল’, ‘শহীদ শিরোনাম’, ‘পাখা’ ছাড়াও বেশ কিছু উল্লেখযোগ্য চিত্রমালা রয়েছে।

চিত্রকলায় গুরুত্বপূর্ণ অবদানের জন্য ১৯৮০ সালে একুশে পদক পান মুর্তজা বশীর, স্বাধীনতা পুরস্কার পান ২০১৯ সালে।

সূত্র : দেশ রূপান্তর