সর্বশেষ

43.3 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

কলকাতা থেকে পদ্মা সেতু হয়ে সৌহার্দ্য বাস ঢাকায় আসছে

টপ নিউজ ডেস্কঃ দীর্ঘ প্রায় ২৭ মাস পর সড়কপথে সৌহার্দ্য বাস পরিষেবার মাধ্যমে যুক্ত হলো কলকাতার সঙ্গে ঢাকা ও আগরতলা। প্রথম যাত্রাতেই সৌহার্দ্য পদ্মা সেতু পাড়ি দেবে । এতে ঢাকা-কলকাতার প্রায় ৪ ঘণ্টার দূরত্ব কমবে ।

সোমবার (২৭ জুন) সকাল ৭টায় নির্দিষ্ট সময়ে কলকাতা সংলগ্ন সল্টলেকের করুণাময়ীর শ্যামলী বাস স্ট্যান্ড থেকে বাস ঢাকার উদ্দেশে ছেড়ে যায় । প্রথম দিনে মাত্র ১৬ জন যাত্রী ছিলেন। এরপর বেলা সাড়ে ১২টায় ৯ জন যাত্রী নিয়ে কলকাতা থেকে ঢাকা হয়ে ছেড়ে যাবে আগরতলার উদ্দেশ্যে দ্বিতীয় বাস।

সপ্তাহে তিন দিন সোম-বুধ-শুক্রবার আপাতত কলকাতা-ঢাকা রুটে সৌহার্দ্য বাস পরিষেবা সরাসরি চলবে এবং কলকাতা-ঢাকা-আগরতলা রুটে সপ্তাহের সাত দিনই এই বাস পরিষেবা চলবে । সরাসরি কলকাতা থেকে ১৪০০ রুপি ঢাকার ভাড়া পড়বে, কলকাতা থেকে ঢাকা হয়ে ১৮০০ রুপি আগরতলার ভাড়া পড়বে । দীর্ঘ ২৭ মাসের ব্যবধানে পেট্রোপণ্যের দাম বাড়লেও টিকিটের দাম বাড়ানো হয়নি ।

এদিকে প্রথম যাত্রাতেই পদ্মা সেতু হয়ে ঢাকার উদ্দেশ্যে সৌহার্দ্য পাড়ি দেবে । আর এতেই যাত্রীরা উচ্ছ্বসিত। ঢাকার একটি অনুষ্ঠানে যোগ দিতে কলকাতা থেকে একটি মডেলিং টিম আসছে ১২ জনের। পদ্মা সেতু পাড়ি দেয়ার ব্যাপারে তারা উচ্ছ্বসিত। উচ্ছ্বাস গোপন রাখতে পারেনি সৌহার্দ্য বাস পরিষেবার উদ্যোক্তা অবনী ঘোষ শ্যামলী পরিবহনের কর্ণধার ।

প্রথম যাত্রাতেই স্ত্রী-সন্তান ও মাকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেন নিজেই তিনি। ২০২০ সালের মার্চ মাসে করোনা অতিমারির কারণে কলকাতা-ঢাকা সরাসরি সৌহার্দ্য বাস পরিষেবা বন্ধ হয়ে যায়। এর আগে চলতি মাসের ১০ তারিখ ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলা থেকে আগরতলা-ঢাকা-কলকাতা রুটে ত্রিপুরা স্টেস্ট ট্রান্সপোর্ট শুরু হয় এবং রয়েল কোচের যৌথ উদ্যোগে বাস পরিষেবা সরাসরি । পরদিন ১১ জুন ঢাকা-কলকাতা থেকে সরাসরি বাস পরিষেবা শুরু হয় ।
সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles