কাঁচা মরিচের ডাবল সেঞ্চুরি, ডিম-মুরগিরও দাম বেড়েছে

0
48

টপ নিউজ ডেস্কঃ ঈদের পর রাজধানীর বাজারগুলোতে বেড়েছে অস্বাভাবিক হারে কাঁচা মরিচের দাম। এক লাফে দ্বিগুণ হয়ে গেছে কাঁচা মরিচের দাম বেড়ে । সেই সঙ্গে বেশির ভাগ সবজির দাম বেড়েছে । পাশাপাশি মুরগি এবং দামও বেড়েছে ডিমের ।

শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, ব্যবসায়ীরা কাঁচা মরিচের কেজি ১৬০ থেকে ২০০ টাকা বিক্রি করছেন । ঈদের আগে ৮০ থেকে ১০০ টাকার মধ্যে ছিল ।

কাঁচা মরিচের দামের বিষয়ে কারওয়ান বাজারের ব্যবসায়ী জানান, কয়েকদিনের বৃষ্টিতে বেশ ক্ষতি হয়েছে কাঁচা মরিচের ক্ষেতের । তাছাড়া ঈদের প্রভাবে কাঁচা মরিচের সরবরাহও বাজারে কম রয়েছে। দাম বেড়েছে সবকিছু মিলেই ।

খিলগাঁওয়ের ব্যবসায়ী জানান, ঈদের আগে এক পোয়া (২৫০ গ্রাম) কাঁচা মরিচ বিক্রি করেছি ২০ টাকায় । গতকাল বিক্রি করেছি ৪০ টাকা পোয়া । কিন্তু আজ যে দামে কেনা হয়েছে তাতে ৫০ টাকার নিচে সুযোগ নেই বিক্রি করার ।

ঈদের পর দাম বাড়ার তালিকায় ডিম রয়েছে । ঈদের আগে ১২০ টাকা বিক্রি হওয়া এক ডজন ডিম এখন ১২৫ থেকে ১৩০ টাকায় বিক্রি হচ্ছে । আর বিভিন্ন মুদি দোকানে এক পিস ডিম ১২ টাকা বিক্রি হচ্ছে ।

ডিমের দামের বিষয়ে মালিবাগ হাজীপাড়ার ব্যবসায়ী জানান, ঈদের আগের দিন থেকে বাড়তি ডিমের দাম । ঈদের পর আরও বেড়েছে ডিমের দাম। ঈদের এক সপ্তাহ আগে এক ডজন ডিম বিক্রি করেছি ১২০ টাকা । ঈদের আগের দিন বিক্রি হয় ১২৫ টাকা । আর এখন বিক্রি করছি ১৩০ টাকা ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

আপনার মন্তব্য