কানাডার একটি ব্যাংকে গোলাগুলি, নিহত ২

0
71

টপ নিউজ ডেস্কঃ কানাডায় একটি বেসরকারী ব্যাংকে গোলাগুলিতে দুই জন নিহত হয়েছেন। নিহত দুই জনই বন্দুকধারী ছিলেন। এছাড়া এঘটনায় আরো ৬ পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের একটি ব্যাংকে এই গোলাগুলি ও হতাহতের ঘটনা ঘটে। অপরদিকে একইস্থানে একটি সম্ভাব্য বিস্ফোরক ডিভাইস খুঁজে পাওয়ার পর তা বিস্ফোরণের আশঙ্কায় পার্শ্ববর্তী বাড়িগুলো দ্রুত খালি করে দেওয়া হয়। কানডীয় পুলিশের বরাত দিয়ে বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স।

কানাডার আইন প্রয়োগকারী সংস্থা গণমাধ্যমকে জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার সকাল ১১টার দিকে ভ্যাঙ্কুভার দ্বীপের সানিচ শহরের ব্যাংক অব মন্ট্রিলে পৌঁছায় জরুরি বিভাগের কর্মীরা। কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের এই অঞ্চলটি যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যের সীমান্তের কাছে অবস্থিত বলে জানা গেছে।।

সানিচের পুলিশ প্রধান ডিন ডুথি এক জরুরী সংবাদ সম্মেলনে বলেছেন, সন্দেহভাজনরা ‘ভারী অস্ত্রশস্ত্রে’ সজ্জিত ছিল এবং প্রাথমিকভাবে জানা যাচ্ছে, তারা নিজেদের শরীরে বর্ম পরিধান করেছিল। ডুথি আরো বলেছেন, গোলাগুলির ঘটনায় আহত ছয় কর্মকর্তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাদের মধ্যে কয়েকজনকে শিগগিরই ছেড়ে দেওয়া হবে কিন্তু অন্যরা খুব গুরুতর আহত হয়েছে এবং তাদের অস্ত্রোপচারও করা হয়েছে। এদিকে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এক টুইটারে বলেছেন, সহিংসতার এই ঘটনায় তিনি মর্মাহত ও দুঃখিত। ট্রুডো আরো বলেছেন, আজকের এই গোলাগুলির ঘটনায় আহত পুলিশ অফিসারদের এবং তাদের সহকর্মীরা যারা মানুষকে নিরাপদ রাখতে বিপদের দিকে ছুটে গিয়েছিলেন – তাদের আমি শ্রদ্ধাভরে স্মরণ করছি।

সম্পাদনায়ঃ শাহাদাত হোসাইন

আপনার মন্তব্য