সর্বশেষ

33.9 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

কুমিল্লায় পাসপোর্ট দালালচক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ২৪ জন

টপ নিউজ ডেক্স: কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসের দালালচক্রের মূলহোতা শাকিল আহমেদ সুজনসহ চক্রের ২৪ সদস্যকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) গ্রেপ্তার করেছে।

সোমবার (৬ মার্চ) সকালে র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানি অধিনায়ক মেজর সাকিব হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় এসব তথ্য।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাবের কাছে অসংখ্য ভুক্তভোগী লিখিত ও মৌখিক অভিযোগ করেন যে দালাল চক্রের সদস্যদের অতিরিক্ত টাকা নেওয়ার পরও যথাসময়ে পাসপোর্ট পায়নি বলে । এসব অভিযোগের সত্যতা যাচাইপূর্বক র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার একটি টিম শুরু করে ছায়াতদন্ত ।

গোয়েন্দা সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি অভিযানিক দল গতকাল রোববার সারাদিন বিশেষ অভিযান পরিচালনা করে কুমিল্লা জেলার কোতোয়ালি মডেল থানাধীন বিভিন্ন এলাকায় । উক্ত অভিযানে পাসপোর্ট দালালচক্রের মূলহোতাসহ মোট ২৪ জন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়। এবং তাদের কাছ থেকে ২০টি পাসপোর্ট, ২৯টি জাতীয় পরিচয়পত্র, ১০৮টি ডেলিভারি স্লিপ, একটি মোবাইল, একটি প্যাড, ৭টি বিভিন্ন সিল,  নগদ ৪৩ হাজার টাকাসহ  বিভিন্ন নথিপত্র উদ্ধার করা হয় পাসপোর্ট সংক্রান্ত।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা স্বীকার করে পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য এবং তারা দীর্ঘদিন যাবত পাসপোর্ট তৈরি করে দেওয়ার নাম করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিল ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গ্রেপ্তারকৃত দালালদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং পাসপোর্ট অফিসে দালাল নির্মূলে র‌্যাবের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles