সর্বশেষ

22.4 C
Rajshahi
Tuesday, January 18, 2022

Tuesday, January 18, 2022

ক্রিয়েটরদের জন্য অর্থিক পুরস্কার ঘোষণা করছে ইনস্টাগ্রাম

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১

টপ নিউজ ডেস্ক : প্রতিষ্ঠানটির টিকটক প্রতিদ্বন্দ্বী ‘রিল’-তে ভিডিও পোস্ট করার জন্য এমন পুরস্কার দেওয়া হবে। তকে এই ঘোষণার আগেই জাকারবার্গ জানিয়েছিলেন, আগামী বছর তিনি ক্রিয়েটরদের জন্য এক মিলিয়ন মার্কিন ডলার বরাদ্দ রেখেছেন।

সংবাদ মাধ্যম ভার্জ জানায়, বিষয়টি বোঝা যাবে রিল-এ কী পরিমাণ ক্রিয়েটর এই অফারটি পেয়েছে। সেইসঙ্গে কী পরিমাণ ভিউ পেলে এই সর্বোচ্চ পুরস্কারটি পাওয়া যেতে পারে।

- - Advertisement - -

টেকক্র্যাঞ্চ জানায়, এটি পেতে হলে একটি ভিডিওতেই অন্তত ৫ কোটি ৮৩ লাখ ১০ হাজার ভিউ পেতে হবে। প্রশ্ন হলো, যাদের অনেক বড় অঙ্কের ফলোয়ার নেই, তাদের জন্য কেমন অফার রয়েছে? সংবাদ মাধ্যমটি জানায়, ৫২ হাজার ফলোয়ার রয়েছে— এমন একজন ক্রিয়েটরকে এক হাজার ডলার অফার করেছে। আবার অন্যরা ৬০০ থেকে ৮০০ ডলার পর্যন্ত অফারও পেয়েছে।

টেকক্র্যাঞ্চ আরও জানায়, ২৪ হাজার ফলোয়ার রয়েছে— এমন একজনকে সাড়ে আট হাজার ডলার অফার করেছে, তার ৯২ লাখ ৮০ হাজার ভিউ হওয়ার জন্য। ভার্জের একজন স্টাফকেও এমন অফার করেছে, যার ফলোয়ার রয়েছে ১৫ হাজার।সব মিলিয়ে অর্থের পরিমাণের ক্ষেত্রে নির্দিষ্ট কোনও নিয়ম মানা হচ্ছে না বলে মন্তব্য করেছে সংবাদ মাধ্যমটি। ইনস্টাগ্রাম জানায়, বিষয়টি এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে। এর ওপর এখনও নানা রকম পরীক্ষা-নিরীক্ষা চলছে।

অপরদিকে ইউটিউব আর স্ন্যাপচ্যাটও ক্রিয়েটরদের ইনসেনটিভ অফার করেছে। আগস্টে সেরা ভিডিও’র জন্য ১০ হাজার ডলার পুরস্কার ঘোষণা করেছে ইউটিউব। অপরদিকে, স্ন্যাপচ্যাট এক থেকে ২৫ হাজার ডলার পর্যন্ত বিভিন্ন পরিমাণে পুরস্কার ঘোষণা করেছে।

এমন বোনাস স্কিম ঘোষণা দেওয়ার পেছনে দু’টো সম্ভাব্য কারণ থাকতে পারে বলে মন্তব্য করেছে ভার্জ। একটা কারণ হলো— মেটা মালিকানাধীন ইনস্টাগ্রাম তাদের সম্পদ ক্রিয়েটরদের সঙ্গে শেয়ার করছে। তবে এটা গোপন করার কোনও সুযোগ নেই যে, ইনস্টাগ্রাম, ইউটিউব এবং স্ন্যাপচ্যাটের মূলত টিকটকের সঙ্গে পাল্লা দেওয়াটাই একটি অন্যতম কারণ।

সূত্র: অর্থসূচক

- Advertisement -