সর্বশেষ

32.9 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

খুলনায় ৭ দিন স্থগিত হলো চিকিৎসকদের কর্মবিরতি

টপ নিউজ ডেস্কঃ খুলনায় অভিযুক্ত আসামিকে গ্রেফতারের আল্টিমেটাম দিয়ে সাতদিনের জন্য স্থগিত করেছে চিকিৎসকদের কর্মবিরতি খুলনা বিএমএ।

আজ শনিবার (৪ মার্চ) খুলনা বিএমএ ভবনে এ সিদ্ধান্ত নেয়া হয় খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন এবং স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তাদের নিয়ে বিএমএ নেতাদের সঙ্গে বৈঠকে।

গত ১ মার্চ ভোর ৬টা থেকেনগরীর শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের প্লাস্টিক সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ডা. শেখ নিশাত আবদুল্লাহর ওপর হামলায় জড়িতদের গ্রেফতারের দাবিতে এ কর্মবিরতি পালন করেছিলেন চিকিৎসকরা। এদিকে, প্রতিদিনই দূর-দূরান্ত থেকে আসা রোগীরা চিকিৎসা নিতে না পেরে ফিরে যাচ্ছেন। প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা না পেয়ে অসহায় হয়ে পড়েছেন রোগীরা।

উল্লেখ্য, গত ২৫ ফেব্রুয়ারি নগরীর শেখপাড়া এলাকার হক নার্সিং হোমের অপারেশন থিয়েটারে ঢুকেসাতক্ষীরা সদরে কর্মরত পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) নাঈম এবং তার সঙ্গীরা ডা. শেখ নিশাত আবদুল্লাহকে মারধর করেন। এ ছাড়া অপারেশন থিয়েটারেও ভাঙচুর চালান তারা। চিকিৎসকরা অভিযোগ করেন, এক মাস আগে তার মেয়ের অপারেশনে জটিলতার কথা বলে এ হামলা চালানো হয়। এ ঘটনায় এএসআই নাঈমের বিরুদ্ধে ডা. নিশাত বাদী হয়ে সোনাডাঙ্গা থানায় মামলা করেন।

তবে অভিযুক্তরা জানান, শিশুর মাকে ওই চিকিৎসক কুপ্রস্তাব দেন। তিনি রাজি না হওয়ায় শিশুর অপচিকিৎসা করেন এবং এতে তার বাম হাতের একটি আঙুল হারায় শিশুটি।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles