সর্বশেষ

27.6 C
Rajshahi
মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪

খুলনায় ট্যাংক লরি শ্রমিকদের অনির্দিষ্টকাল কর্মবিরতি ঘোষনা করেছে

টপ নিউজ ডেস্কঃ ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের সম্পাদক আল আমিনের ওপর সন্ত্রাসী হামলা হয়েছে এই হামলার প্রতিবাদে খুলনায় অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষনা করেছে। ফলে পদ্মা ,মেঘনা , যমুনা তিনটি ডিপো থেকেই তেল উত্তোলন এবং পরিবহন বন্ধ রেখেছেন তারা।মঙ্গলবার (২৯ মার্চ) সকাল থেকে এই কর্মবিরতি শুরু হয়েছে। শ্রমিকদের এই কর্মবিরতির কারণে খুলনা ও ফরিদপুরের মোট ১৫ জেলায় তেল সরবরাহ বন্ধ রয়েছে।


এদিকে শ্রমিক নেতা আল আমিনের উপর হামলার পরে তার ভাই বাদী হয়ে খালিশপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।


খুলনা বিভাগীয় ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মীর মোকসেদ আলী বলেন, সকাল থেকেই পদ্মা,মেঘনা,যমুনা ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ রয়েছে। সন্ত্রাসীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় না আনা পর্যন্ত এই কর্মসূচি চলবে। শ্রমিকরা ইউনিয়ন অফিসের সামনে প্রতিবাদ সমাবেশ করছে।


মীর মোকসেদ আলী আরও বলেন, সোমবার দুপুরে কাশিপুর মোড়ে সন্ত্রাসীরা আল আমিন ওপরে হামলা চালিয়ে গুরুতর জখম করে। তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনার প্রতিবাদে শ্রমিকরা যেখানে ছিল সেখানে গাড়ি রেখে তারা প্রতিবাদ শুরু করে। নগরীতে দুপুর থেকে শ্রমিকরা সড়ক অবরোধ করে। প্রশাসনের আশ্বাসে বিকাল ৪টায় সড়ক অবরোধ তুলে নেওয়া হয়। আসামিদের গ্রেপ্তারের দাবিতে আজ সকাল থেকেই কর্মসূচি শুরু হয়েছে।


খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কামাল হোসেন বলেন, এই ঘটনায় আল আমিনের ভাই জাহাঙ্গীর বাদী হয়ে দুইজনের নাম উল্লেখসহ ১০-১২ জনের নামে একটি মামলা দায়ের করেছেন। জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles