সর্বশেষ

28.3 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি চেয়েছেন প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেক্স: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক স্বীকৃতি চেয়েছেন ২৫শে মার্চ জাতীয় গণহত্যা দিবসের।

আজ শনিবার (২৫ মার্চ) দুপুরে আওয়ামী লীগের সংদীয় মনোনয়ন বোর্ড সভার স্বাগত বক্তব্যে এ স্বীকৃতি দাবি করেছেন তিনি। মনোনয়ন বোর্ডের সভাটি প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত হয়েছে।  

সভায় প্রধানমন্ত্রী বলেছেন, সাড়ে সাত কোটি মানুষের মধ্যে গৃহহারা হয় ৩ কোটি মানুষ, শরণার্থী হয়ে এক কোটি মানুষ ভারতে আশ্রয় নেয়। লাশ পড়ে ছিল রাস্তায় রাস্তায়, লাশ শেয়াল কুকুরে খেয়েছে,  মানুষ দেখেছে সেটা , মেয়েদের ক্যাম্পে ধরে নিয়ে করেছে পাশবিক অত্যাচার। কাজেই আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পাক ২৫শে মার্চ জাতীয় গণহত্যা দিবস সেটাই আমরা চাই।  

তিনি আরও বলেন, যুদ্ধবিধ্বস্ত এই দেশ গড়ে তুলেছিলেন জাতির পিতা, স্বল্পোন্নত দেশ হিসেবেও আমরা স্বীকৃতি পেয়েছিলাম। তিনি ক্ষমতায় ছিলেন মাত্র তিন বছর সাত মাস তিনদিন।

 

সরকারপ্রধান বলেন, আমাদের দুর্ভাগ্য জাতির পিতাকে নির্মমভাবে হত্যা করা হয় পঁচাত্তরের ১৫ আগস্ট। ১৫ আগস্টের পরে ৩ নভেম্বর জাতির পিতার পরে ঢাকা কেন্দ্রীয় কারাগারে চার জাতীয় নেতাকে হত্যা করা হয়। আমি শুধু এটুকু বলবো, শহীদের রক্ত বৃথা যায় না।  লাখো শহীদের রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। আজকে আমরা মর্যাদা পেয়েছি উন্নয়নশীল দেশের। আমরা বাংলাদেশকে গড়ে তুলতে চাই উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে। আমাদের অঙ্গীকার এটাই জাতির পিতা বঙ্গবন্ধুর কাছে ওলাখো শহীদের কাছে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles