সর্বশেষ

22.4 C
Rajshahi
Tuesday, January 18, 2022

Tuesday, January 18, 2022

গরুর পেটে ৭৭ কেজি প্লাস্টিক!

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১

টপ নিউজ ডেস্ক : যেখানে সেখানে প্লাস্টিকের বর্জ্য ফেলা প্রাণিকূলের জন্য ভীষণ ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। যত্রতত্র ফেলা প্লাস্টিক খেয়ে ফেলায় ঝুঁকির মুখে পড়েছে তৃণভোজী গরু। সম্প্রতি অসুস্থ হয়ে পড়া একটি গরুর পেট থেকে ৭৭ কেজি প্লাস্টিক অপসারণ করেছেন পশু চিকিৎসকরা। ওই প্লাস্টিকের মধ্যে ছিল আইসক্রিমের কাপ, চামচ, প্লাস্টিকের গ্লাস।

ভারতের গুজরাটের আনন্দ জেলায় এই ঘটনা ঘটে বলে ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানিয়েছে।

- - Advertisement - -

খবরে বলা হয়, অসুস্থ ওই গরুটিকে স্থানীয় একটি এনজিওর সদস্যরা হাসপাতালে নিয়ে যায়। সেখানে অস্ত্রোপচারের মাধ্যমে ওই প্লাস্টিক অপসারণ করা হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, ওই গরুর পেট থেকে যেসব প্লাস্টিক পাওয়া গেছে তার অধিকাংশতেই খাবার খাওয়া হয়। মানুষ খাবার খেয়ে প্লাস্টিকের তৈরি ওই জিনিসগুলো রাস্তায় ছুড়ে ফেলে।

চিকিৎসকরা জানান, এসব ছুড়ে ফেলার সময় মানুষ একবারও ভাবে না যে এগুলো খাবার খোঁজার সময় গরু খেয়ে ফেলতে পারে। মানুষের এই বদঅভ্যাস বদলানোর আহ্বান জানিয়েছেন চিকিৎসকরা।
সূত্র : যুগান্তর।

- Advertisement -