সর্বশেষ

22.4 C
Rajshahi
Tuesday, January 18, 2022

Tuesday, January 18, 2022

গাজীপুরে শালবনে শিশুহত্যা: মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ আসামির হাইকোর্টে খালাস

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১

টপ নিউজ ডেস্ক : গাজীপুরে ভাওয়ালের শালবনে নিয়ে ছিন্নমূল এক শিশুকে হত্যার ঘটনায় করা মামলায় বিচারিক আদালতে মৃত্যুদণ্ড পাওয়া দুই আসামিকে খালাস দিয়ে রায় ঘোষণা করেছেন হাইকোর্ট।

একইসঙ্গে মামলায় পুলিশ সদস্যরা কেন সাক্ষী দেননি, সেজন্য তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) নির্দেশ দিয়েছেন আদালত।

- - Advertisement - -

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ারের হাইকোর্ট বেঞ্চ ডেথ রেফারেন্স ও আপিল শুনানি শেষে এ রায় দেন।

এদিন আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহীন আহমেদ খান। আসামিপক্ষে ছিলেন আইনজীবী শিশির মনির, আসাদ উদ্দিন ও নোয়াব আলী।

আইনজীবী শিশির মনির রায়ের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

শিশু খুনের ঘটনায় ২০১৬ সালের ২১ মার্চ দুই আসামি মো. আনোয়ার হোসেন ওরফে শংকর চন্দ্র দেবনাথ ও মো. জাকির হোসেনকে মৃত্যুদণ্ড দিয়ে রায় ঘোষণা করেন ঢাকার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস এম সাইফুল ইসলাম। 

এরপর নিয়ম অনুসারে মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স পাঠানো হয় হাইকোর্টে। অন্যদিকে খালাস চেয়ে উচ্চ আদালতে আপিল করে আসামিপক্ষ।

আদালত সূত্রে জানা যায়, ২০০৫ সালের ৯ এপ্রিল রাজধানীর শাজাহানপুর ওভারব্রিজের নিচ থেকে স্থানীয় জনতা একটি ব্যাগসহ শংকর ও জাকির আটক করে পুলিশে সোপর্দ করে। পরে তাদের ব্যাগে শিশুর কাটা মাথা জব্দ করে পুলিশ। রেলওয়ে পুলিশ মামলাটি তদন্ত করে এই দুজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

মামলার এজাহারে জানানো হয়, দুই আসামি হত্যার দায় স্বীকার করে বিচারিক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। জবানিতে তারা জানান, ছিন্নমূল ওই শিশুকে হোটেলে কাজ দেওয়ার কথা বলে গাজীপুরের জয়দেবপুর এলাকার শালবনে নিয়ে হত্যা করে।

- Advertisement -