সর্বশেষ

32.8 C
Rajshahi
বুধবার, জুলাই ২৪, ২০২৪

গোদাগাড়ীতে আন্তর্জাতিক মা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক: ব্যাপাক উৎসাহ উদ্দীপনা ও আয়োজনের মধ্য দিয়ে গোদাগাড়ীতে আন্তর্জাতিক মা দিবস উজ্জ্বাপিত হয়েছে।


”মা” কথাটি ছোট্ট কিন্তু যেন ভাই ইহার চেয়ে নাম যে মধুর ত্রিভুবনে নেই। আমরা জানি পৃথিবীতে প্রতিটি সন্তানের নিকট সবচেয়ে আপনজন তার গর্ভধারিনী মা। মায়ের সাথে আর কারো তুলনা চলেনা কারণ এই স্বার্থপর পৃথিবীতে একমাত্র মা ই তার সন্তান কে নি:স্বার্থ ও অকৃত্রিমভাবে নিজ জীবনের চেয়েও বেশি ভালোবাসে এবং সর্বদা সন্তানের মঙ্গল কামনা করে থাকে। তাইতো মায়ের তুলনা মা নিজেই। মায়ের ভালোবাসার সাথে আর কারো ভালোবাসার তুলনা হয়না। বিশ্বের বিভিন্ন দেশে ইংরেজি মে মাসের ২য় রবিবার বিশ্ব মা দিবস উজ্বাপিত হয়ে থাকে।


দিবসটি উপলক্ষে গতকাল সকালে গোদাগাড়ী উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অফিসের যৌথ আয়োজনে মা দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা সহকারি কমিশনার ভুমি তাসলিমা খাতুনের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি। এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা,উপজেলা প্রাণি সম্পদ ও সম্প্রসারণ কর্মকর্তা,উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা প্রমুখ। আয়োজনের পরিকল্পনা ও সার্বিক তত্বাবধানে ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জনাব শারমিন শাপলা। আলোচনা অনুষ্ঠানের মাঝে মাঝে বিভিন্ন কিশোর-কিশোরী ক্লাবের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ মা কে নিবেদিত কবিতা আবৃত্তি ও গান পরিবেশন করে। যা অনুষ্ঠানটিকে প্রাণবন্ত ও উপভোগ্য করে তুলে।


উক্ত অনুষ্ঠানে গান পরিবেশ করেন মাহাবুব সুহাস,মাহামুদুল হাসান নয়ন এবং আবৃত্তি করেন পূর্ণিমা ও মাহামুদা। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বেতার উপস্থাপক ও আবৃত্তি শিক্ষক শিরাজী ফেরদৌস ইমন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles