সর্বশেষ

22.4 C
Rajshahi
Tuesday, January 18, 2022

Tuesday, January 18, 2022

গ্রাজুয়েট না হয়েও বলিউডে সফল ক্যারিয়ার গড়েছেন এই অভিনেত্রীরা

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১

টপ নিউজ ডেস্ক : সমাজে একাডেমিক শিক্ষার স্তরগুলিকে অনেক গুরুত্ব দেওয়া হয়। যা বোঝায় শুধুমাত্র উচ্চ ডিগ্রীধারী লোকেরাই একটি সফল ক্যারিয়ার তৈরি করতে সক্ষম হবে। তবে বলিউডের সেলিব্রিটিরা বারবার পুরনো এই ধারণাকে ভেঙে দিচ্ছেন। শোবিজের অনেক অভিনেত্রী আছেন যারা কলেজের গন্ডি না পেরোলেও ক্যারিয়ারে সফল হয়েছেন।

এদের মধ্যে আলিয়া ভাট, দীপিকা পাড়ুকোনের মতো সফল অভিনেত্রীরা অন্যতম। ডিগ্রী ড্রপ করার পরেও ক্যারিয়ারে তারা বেশ সফল।

- - Advertisement - -

দেখে নেয়া যাক যারা শিক্ষার চেয়ে তাদের অভিনয়কে বেশি গুরুত্ব দিয়েছেন এবং সফল হয়েছেন-

প্রিয়াংকা চোপড়া
বলিউডের দেশি গার্ল খ্যাত অভিনেত্রী প্রিয়াংকা। বেরিলির আর্মি পাবলিক স্কুলে তার স্কুল জীবন শেষ করেন। তারপরে মুম্বাইয়ের জয় হিন্দ কলেজে ভর্তি হন। কিন্তু ২০০০ সালে মিস ওয়ার্ল্ড মুকুট জয়ের পর তিনি পড়াশোনা ছেড়ে দেন এবং মডেলিংয়ে ক্যারিয়ার গড়তে শুরু করেন।

আলিয়া ভাট
মুম্বাইয়ের জামনাবাই নরসি স্কুলে পড়াশোনা শেষ করার পরেই অভিনেত্রী ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রাখেন। কলেজে ভর্তির পরিবর্তে ২০১২ সালে ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ সিনেমার মধ্য দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছিলেন আলিয়া। কলেজের গন্ডি পেরুননি এই নায়িকা। তবে নিজেকে সুপারস্টার হিসেবে প্রতিষ্ঠিত করে নিয়েছেন।

দীপিকা পাড়ুকোন
স্কুলের গন্ডি পাড় করে বেঙ্গালুরুর মাউন্ট কারমেল কলেজে ভর্তি হয়েছিলেন দীপিকা। কিন্তু মডেলিং ক্যারিয়ারে মনোযোগ দেওয়ার জন্য পড়াশোনা বন্ধ করে দেন। পরে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে স্নাতক সম্পন্ন করার জন্য ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। তবে সেটিও শেষ করতে পারেননি। সিনেমায় নিয়মিত হয়ে পড়েন।

শ্রদ্ধা কাপুর
বোস্টন ইউনিভার্সিটিতে সাইকোলজি নিয়ে পড়াশোনা করার সময় ‘তিন পাত্তি’ সিনেমার প্রস্তাব পান শ্রদ্ধা। এরপর অভিনেত্রী পড়ার মাঝখানে ভার্সিটি ছেড়ে তার স্বপ্নের সিনেমা জগতে নাম লেখান।

সোনাম কাপুর
বলিউডের ফ্যাশন কুইন সোনম কাপুর তার পড়াশোনা শেষ করতে না পারার বিষয়ে বরাবরই আফসোস করেন। কথিত আছে তিনি একটি কলেজে ভর্তি হয়েছিলেন। তবে তার আবেগ তাকে সিনেমার ক্যারিয়ারে নিয়ে যায়। সঞ্জয় লীলা বনসালি পর্রিচালিত ‘ব্ল্যাক’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে বলিউডে যাত্রা শুরু করেন। এর জন্য কলেজ ছেড়ে দিতে হয় অভিনেত্রীকে।

- Advertisement -