সর্বশেষ

17 C
Rajshahi
Sunday, January 23, 2022

Sunday, January 23, 2022

ঘরেই চিকেন পাস্তা তৈরি করুন খুব সহজে

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১
- Advertisement -

টপ নিউজ ডেস্ক : পাস্তা খেতে কে না পছন্দ করেন! ছোট থেকে বড়, সবারই পাস্তার নাম শুনলে জিভে জল চলে আসে! মুখোরোচক এই খাবার খেতে সবাই রেস্টুরেন্টে হামলে পড়েন।

তবে এই করোনাকালে রেস্টুরেন্টে না গিয়ে চাইলে ঘরেই তৈরি করে নিতে পারেন মজাদার চিকেন পাস্তা। এটি তৈরি করাও বেশ সহজ। ঘরে থাকা কয়েকটি উপকরণ দিয়েই আপনি তৈরি করতে পারে এই পদ। জেনে নিন রেসিপি-

- - Advertisement - -

উপকরণ

১. পাস্তা ২০০ গ্রাম
২. হাড় ছাড়া মুরগির মাংস ২০০ গ্রাম
৩. পেঁয়াজ কুচি দেড় কাপ
৪. ক্যাপসিকাম কুচি আধা কাপ
৫. রসুন বাটা এক টেবিল চামচ
৬. ভিনেগার এক চা চামচ
৭. সয়া সস এক চা চামচ
৮. চিলি গার্লিক সস প্রয়োজনমতো
৯. টমেটো সস ২-৪ টেবিল চামচ
১০. চিলি ফ্লেকস আধা চা চামচ
১১. পাস্তা মসলা দেড় চা চামচ
১২. গোলমরিচ গুঁড়া আধা চা চামচ
১৩. চিনি স্বাদমতো
১৪. তেল পরিমাণমতো ও
১৫. লবণ স্বাদমতো।

তৈরির পদ্ধতি

প্রথমে একটি পাত্রে সামান্য লবণ মিশিয়ে ফুটিয়ে নিন। এরপর ওই পানিতে পাস্তা ঢেলে সেদ্ধ করুন। ৫ মিনিট সেদ্ধ করার পানি ঝরিয়ে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নিন পাস্তা। তারপর আবারও পানি ঝরিয়ে নিন।

অন্যদিকে প্যান গরম করে এতে তেল গরম করে পেঁয়াজ ও ক্যাপসিকাম কুচি ভেজে নিন। এরপর এতে সেদ্ধ করা মাংস হাত দিয়ে ছড়িয়ে নিন কিংবা কুচি করে তেলে ছেড়ে দিন।

এরপর একে একে রসুন বাটা, ভিনেগার, লবণ দিয়ে নাড়তে থাকুন। এরপর হালকা আঁচে ঢেকে মসলা কষিয়ে নিন। মাংস একটি ঝুরি ঝুরি করে ভাজা হলে পাস্তা ও মসলা মিশিয়ে দিন।

এবার প্যানে সয়া সস, গোলমরিচ গুঁড়া, চিলি ফ্লেকস, একটু টমেটো সস, চিলি গার্লিক সস, চিনি ও লবণ দিয়ে ভালো করে কষিয়ে নিন।

এরপর ৫ মিনিট অল্প আঁচে ঢেকে রাখুন। কিছুক্ষণ ভালো করে নেড়ে নামিয়ে নিন পাস্তা। ব্যাস তৈরি হয়ে গেলো জিভে জল আনা চিকেন পাস্তা। এবার পরিবেশন করুন গরম গরম পাস্তা।

সূত্র: জাগো নিউজ

- Advertisement -