ঘাটে টাকা উত্তোলন ইজারা ছাড়াই, বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি

0
65

টপ নিউজ ডেস্কঃ চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর ইউনিয়নের জাহাঙ্গীর পাড়া ঘাট বহলাবাড়ী সংলগ্ন । প্রতি বছরের ন্যায় চলতি বছরেও শিবগঞ্জ উপজেলা প্রশাসন ১ম ও ২য় ধাপে ইজারা প্রদানের জন্য নির্দিষ্ট সময়ের মধ্যেই আহ্বান করেন দরপত্র ।

তারপর সিডিউল হোল্ডাররা সিডিউল ক্রয় করেও রহস্য জনক কারণে পারেন নাই সিডিউল ড্রপ করতে । যার ফলে ১৪ মে ২০২২ পর্যন্ত জাহাঙ্গীর পাড়া ইজারা হয়নি ঘাট টি । ইজারা না হলেও অবৈধভাবে জনগণের কাছ থেকে টাকা আদায় করছেন ঘাট পারাপারের জন্য বহলাবাড়ী গ্রামের বাহার আলীর ছেলে পুলিশে কর্মরত এ এস আই খায়রুল ইসলামের নেতৃত্বে একটি সিন্ডিকেট। বিএনপির একাধিক প্রভাবশালী ব্যক্তি উক্ত সিন্ডিকেটে জড়িত রয়েছে বলে জানা যায়।

বহলাবাড়ী সংলগ্ন জাহাঙ্গীর পাড়া ঘাটে পাগলা নদীর স্বাভাবিক গতি রোধ করে অবৈধভাবে নদীর উপর দিয়েই রাস্তা নির্মাণ করে ট্রাক্টরে উত্তোলনকৃত মাটি পাশ্ববর্তী বিভিন্ন ইট ভাটায় খাইরুল সিন্ডিকেটের লোকজন বিক্রয় করে আসিতেছে । নদীর উপর নির্মিত রাস্তা টি তৈরি করা হয়েছে এজন্যই ।

উক্ত সিন্ডিকেটের পিছনে রয়েছে ছোট চক পাড়া গ্রামের মৃত হুসেন আলীর ছেলে বর্তমান ছত্রাজপুর ইউনিয়নের ৬ নং ওর্য়াডের মোয়াজ্জেম হোসেন বিএনপির সহ-সভাপতি । একই গ্রামের মৃত এরশাদ আলীর ছেলে কাশেম বিএনপির সাবেক সহ-সভাপতি ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

আপনার মন্তব্য