সর্বশেষ

27.6 C
Rajshahi
বুধবার, জুলাই ২৪, ২০২৪

জনগণ যেন কখনও সেবা থেকে বঞ্চিত না হয়, প্রশাসন ক্যাডারদের প্রতি প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেক্স: প্রশাসন ক্যাডার কর্মকর্তাদের প্রতি উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ে তোলার স্বপ্ন দেখেছেন আপনারা সেই স্বপ্ন বাস্তবায়ন করার কারিগর। একটি কথাই মনে রাখতে হবে, বাংলাদেশের জনগণ, তারা যেন কখনও সেবা থেকে বঞ্চিত না হয়। কারণ তাদের সবার ভাগ্যের পরিবর্তনের জন্যই তো এই স্বাধীনতা।

রোববার (৩ এপ্রিল) রাজধানীর শাহবাগে বিসিএস প্রশাসন একাডেমিতে ১২১তম, ১২২তম ও১২৩ তম আইন এবং প্রশাসন প্রশিক্ষণ কোর্সের সমাপনী এবং সনদ বিতরণী অনুষ্ঠানে গণবভন থেকে ভিডিও কনফান্সিংয়ের মাধ্যমে সংযুক্ত হয়ে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

তিনি আরও বলেন, যে যেখানে দায়িত্ব পালন করবেন অবশ্যই মানুষের কথা চিন্তা করবেন,যে যে এলাকায় কাজ করবেন, সে সে এলাকা সম্পর্কে ভালো ভাবে জানতে হবে, 

সেই এলাকার মানুষের আচার-আচরণ সম্পর্কেও জানতে হবে, জীবন-ও জীবিকা সম্পর্কে জানতে হবে। কিভাবে তাদের উন্নতি করা যায় সে বিষয়ে আপনাদের জানার সবচেয়ে ভালো সুযোগ রয়েছে।

প্রশাসন ক্যাডারের নবীন কর্মকর্তাদের উদ্দেশ্য করেও  শেখ হাসিনা বলেন, ‘আজকে আপনাদের মধ্যে থেকেই সবাই একদিন উচ্চপদে যাবেন, দেশের জন্য আরও বেশি উন্নত কাজ করবেন। মাঠ পর্যায়ের কাজগুলোর মধ্যে  দিয়ে যে জ্ঞান লাভ করবেন, তা পরবর্তীতে কাজে লাগাতে পারবেন। 

তিনিআরওবলেন, বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে যে 

পরিকল্পনা আমরা নিয়েছি, সেই পরিকল্পনা বাস্তবায়নের মূল কারিগর আপনারাই হবেন। এখন থেকে আপনাদের সেভাবেই  কাজ করতে হবে।’

সম্পাদক : নাসরিন ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles