সর্বশেষ

15.4 C
Rajshahi
Sunday, January 23, 2022

Sunday, January 23, 2022

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ তুলে দেবেন রাদওয়ান মুজিব

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১
- Advertisement -

টপ নিউজ ডেস্কঃ দেশ গঠনে তরুণদের আত্মত্যাগকে সম্মান জানিয়ে ১৫ সংগঠনকে দেওয়া হচ্ছে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০২১’। যুব ও তরুণদের নেতৃত্বাধীন ৭৫০টি সংগঠন থেকে বাছাই করে এ পুরস্কার দেওয়া হচ্ছে।

সোমবার (২০ ডিসেম্বর) বিকেলে ঘোষণা করা হবে বিজয়ী ১৫ সংগঠনের নাম। এদিন তাদের হাতে সরাসরি এই পুরস্কার তুলে দেবেন বঙ্গবন্ধুর দৌহিত্র ও সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক।

- - Advertisement - -

অনুষ্ঠানে পূর্বে ধারণকৃত বক্তব্য প্রদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়াও ধারণকৃত বক্তব্য প্রদান করবেন সিআরআই চেয়ারম্যান সজীব ওয়াজেদ জয়।

মুক্তিযুদ্ধে উদ্বুদ্ধ করা ‘জয় বাংলা’ স্লোগানকে ধারণ করে দুই বছর পরপর এ পুরস্কার দেওয়া হয়। তবে স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে এ বছর ব্যবধান কমিয়ে এক বছরেই এই পুরস্কার দেওয়া হচ্ছে।

সিআরআইয়ের পৃষ্ঠপোষকতায় পুরস্কারটির আয়োজক ইয়াং বাংলার সূত্র জানায়, পুরস্কার বিজয়ী তরুণরা শুধু দেশকে পরিবর্তন নয় বরং বিশ্বব্যাপী অবদান রাখার মতো যোগ্যতা রাখে।

২০১৪ সালে প্রথম বারের মতো সমাজে বাল্যবিয়ে বন্ধ, সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষাদান ও সুস্থদের সহযোগিতা করা যুবক ও যুব সংগঠনকে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’র আওতায় পুরস্কার দেওয়া হয়।  

গত কয়েক বছরে এই পুরস্কার পাওয়া ব্যক্তি ও সংগঠন আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছে। এর মাধ্যমে দেশকে তুলে ধরা ও অন্যদের মাঝে অনুপ্রেরণা তৈরি করা গেছে বলে জানিয়েছেন আয়োজকরা।

এ বছর পুরস্কারে নতুন করে কিছু বিষয় যোগ করা হয়েছে। এর আওতায় স্বাধীনতা-উত্তর দেশ গঠনে নেতৃত্ব, সেবা, উদ্যোগ ও গবেষণা করা ব্যক্তিদের বিশেষ স্বীকৃতি দেবে ইয়াং বাংলা।

সুত্র সময়

- Advertisement -