সর্বশেষ

32.8 C
Rajshahi
বুধবার, জুলাই ২৪, ২০২৪

জাতিসংঘের স্থায়ী মিশনে বাংলা নববর্ষ উদযাপন

টপ নিউজ ডেস্ক: সম্প্রতি জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে জাতিসংঘে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিক ও তাদের পরিবারের অংশগ্রহণে উৎসব মুখর পরিবেশে বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন করা হয়েছে। জাতিসংঘে নিযুক্ত বিভিন্ন দেশের স্থায়ী মিশনসমূহের স্থায়ী প্রতিনিধি, সিনিয়র কূটনীতিক, কনসাল জেনারেল, জাতিসংঘের কর্মকর্তারা ও তাদের স্ত্রী অংশগ্রহণ করেন এই বর্ষবরণ অনুষ্ঠানে।

এক সংবাদ বিজ্ঞ‌প্তিতে স্থায়ী মিশন জানায়, মিশনস্থ বঙ্গবন্ধু মিলনায়তনে আয়োজিত এই আনন্দঘন অনুষ্ঠান উপলক্ষ্যে মিলনায়তনকে সাজিয়ে তোলা হয় আবহমান বাঙালির সংস্কৃতির নানা উপাদানে। ঢাক-ঢোল-একতারা, ডালা-কুলা, পালতোলা নৌকা, তালপাতার পাখা, মাটির পুতুল, নকশী কাঁথা, মাটির থালা-বাসন, কাঁচের চুড়ি, আলপনা ও নানা-বর্ণের ব্যানার-ফ্যাস্টুন-বেলুনে বঙ্গবন্ধু মিলনায়তন বর্ণিল হয়ে ওঠে।

অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল নাচ, গান ও আবৃতির সমন্বয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। নিউ ইয়র্কের বাংলাদেশ একাডেমি অব ফাইন আর্টসের শিল্পীরা এবং স্থায়ী মিশনের কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করেন সাংস্কৃতিক অনুষ্ঠানের বিভিন্ন পরিবেশনায়।

সাংস্কৃতিক অনুষ্ঠানের শেষে অতিথিদের নাড়ু, মুড়ি-মুড়কি, পিঠা-পুলি, সাজ-বাতাসা, চটপটি, পায়েস, ফুচকা, মিষ্টিসহ নানা ধরনের ঐতিহ্যবাহী বাঙালি খাবার দ্বারা আপ্যায়ন করা হয়।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles