সর্বশেষ

32.8 C
Rajshahi
বুধবার, জুলাই ২৪, ২০২৪

জ্বালানির নতুন উৎস উদ্ভাবন ও গবেষণা জোরদারের নির্দেশ রাষ্ট্রপতির

টপ নিউজ ডেস্ক: জ্বালানির নতুন নতুন উৎস উদ্ভাবন ও গবেষণা কার্যক্রমকে জোরদার করতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন নির্দেশ দিয়েছেন বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনকে (বিইআরসি)। মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে বঙ্গভবনে এই নির্দেশনা দেন রাষ্ট্রপ্রধান বিইআরসি’র বার্ষিক প্রতিবেদন ২০২৩-২৪ পেশকালে।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, একটি দেশের আর্থ-সামাজিকসহ সার্বিক উন্নয়নে অন্যতম একটি গুরুত্বপূর্ণ খাত বিদ্যুৎ ও জ্বালানি। দেশের উন্নয়নের কলেবর বৃদ্ধির সঙ্গে সঙ্গে ক্রমান্বয়ে বাড়ছে বিদ্যুৎ ও জ্বালানির চাহিদাও।

এছাড়া রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন কমিশন সরকারকে সঠিক ও যুগোপযোগী সুপারিশ ও পরামর্শ দেবে জ্বালানি খাতের স্থিতিশীলতা বজায় রাখা ও মূল্য নির্ধারণসহ সার্বিক বিষয়ে ।

কমিশনের চেয়ারম্যান এই সময় রাষ্ট্রপতিকে অবহিত করেন বিইআরসির কার্যক্রম। প্রতিনিধি দল তাদের কার্যক্রমে কামনা করেন রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা ও নির্দেশনা।

রাষ্ট্রপ্রধান সন্তোষ প্রকাশ করেন কমিশনের সার্বিক কার্যক্রমের। এ সময় উপস্থিত ছিলেন রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব মো. ওয়াহিদুল ইসলাম খান, সামরিক সচিব মেজর জেনারেল এসএম সালাহউদ্দিন ইসলাম এবং  প্রেস সচিব মো. জয়নাল আবেদীন ।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles