সর্বশেষ

22.4 C
Rajshahi
Tuesday, January 18, 2022

Tuesday, January 18, 2022

টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতকে পেছনে ফেলল পাকিস্তান

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১

টপ নিউজ ডেস্কঃবাংলাদেশকে টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ক্রমতালিকায় আরও ভালো জায়গায় পৌঁছে গেছে পাকিস্তান।

এ মুহূর্তে ভারতকে টপকে দ্বিতীয় অবস্থানে রয়েছে বাবর আজমের দল। পয়েন্টের বিচারে ভারত এগিয়ে থাকলেও শতাংশের বিচারে অনেকটা এগিয়ে পাকিস্তান।

- - Advertisement - -

১০০ শতাংশ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে শ্রীলংকা।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হওয়ার পর প্রথমে মোট পয়েন্টের হিসেবে ক্রমতালিকা হতো। কিন্তু সব দেশ সমসংখ্যক সিরিজ না খেলায় এখন থেকে শতাংশের নিরিখে ক্রমতালিকা তৈরি করছে আইসিসি। সে তালিকাতেই ভারতকে থেকে অনেক এগিয়ে গেল পাকিস্তান।

এখনও পর্যন্ত ৪২ পয়েন্ট ভারতের। অন্যদিকে পাকিস্তানের ৩৬ ও শীর্ষে থাকা শ্রীলংকার পয়েন্ট ২৪। ইংল্যান্ড ১৪ এবং ওয়েস্ট ইন্ডিজ ১২ পয়েন্ট পেয়েছে।

কিন্তু শতাংশের নিরিখে শ্রীলংকার পরে পাকিস্তানের অবস্থান, ৭৫। এর পর ভারত ৫৮.৩৩। এর পর ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের অবস্থান যথাক্রমে ২৯.১৭ ও ২৫ শতাংশ।

টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারত ও পাকিস্তান দুদলই দুটি সিরিজ খেলেছে। সম্প্রতি নিউজিল্যান্ডকে হারিয়ে এ অবস্থানে উঠে এসেছে বিরাট কোহলির দল। আর পাকিস্তান বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশকে।

তবে শ্রীলংকা একটি সিরিজ খেলেই শীর্ষে উঠে গেছে। চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ড একটি ও ওয়েস্ট ইন্ডিজ দুটি সিরিজ খেলেছে।সূত্রঃযুগান্তর।।

- Advertisement -