সর্বশেষ

33.9 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিংকে তিন বছর করার সিদ্ধান্ত শিক্ষা মন্ত্রণালয়কে ভেবে দেখতে হবে : প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ  ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাকে তিন বছর মেয়াদ করার সিদ্ধান্ত  শিক্ষা মন্ত্রণালয়কে ভেবে দেখতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী।

আজ বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিন দিনব্যাপী ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি)২৪তম জাতীয় সম্মেলন েএবং ৪৩তম কাউন্সিল অধিবেশন উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চার বছর মেয়াদি করে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাকে বিশ্বমানের করা হয়েছিল। আমিই এ সিদ্ধান্ত নিয়েছিলাম। আমি মনে করি এভাবেই তা থাকা দরকার। শিক্ষা মন্ত্রণালয়কে ভেবে দেখতে হবে তিন বছর মেয়াদ করার সিদ্ধান্ত।

শেখ হাসিনা আরো বলেন, কারিগরি শিক্ষার বিকল্প নেই। চতুর্থ শিল্প বিপ্লবের এই যুগে প্রযুক্তিগত দরকার উন্নয়ন। যে পরিবর্তন প্রযুক্তির এ যুগে আসবে সে জন্য প্রযোজন দক্ষ জনশক্তির। তাই বিকল্প নেই কারিগরি শিক্ষার। কারিগরি ও প্রযুক্তি শিক্ষায় দক্ষ জনশক্তিতে রূপান্তর করতে হবে আগামী প্রজন্মকে।

এসময় সেখানে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, আইডিইবির সভাপতি একেএমএ হামিদ এবং সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles