সর্বশেষ

17 C
Rajshahi
Sunday, January 23, 2022

Sunday, January 23, 2022

ড্রাইভিং লাইসেন্স পেতে ১৭ বছরে ১৯২ বার পরীক্ষা দিয়েও অকৃতকার্য!

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১
- Advertisement -

টপ নিউজ ডেস্ক : ড্রাইভিং লাইসেন্সের জন্য পরীক্ষা দিতে গিয়ে কতবার অকৃতকার্য হতে পারেন একজন মানুষ? একবার কিংবা দুইবার বা হঠাৎ করে কেউ গাড়ি চালানো শিখলে সর্বোচ্চ তিনবার হয়তো ড্রাইভিং লাইসেন্সের পরীক্ষায় বসতে হতে পারে তাকে। কিন্তু কখনও শুনেছেন ১৭ বছর ধরে একজন মানুষ ড্রাইভিং লাইসেন্স পাওয়ার জন্য পরীক্ষা দিয়ে চলেছেন। এই ১৭ বছরে ১৯২ বার পরীক্ষায় বসেও একবারও পাশ করতে পারেননি তিনি। শুনতে অবাক লাগলেও এমনই নজির গড়েছেন পোল্যান্ডের এক ব্যক্তি।

জানা গেছে, ৫০ বছর বয়সি ওই ব্যক্তি পোল্যান্ডের পিওত্রকৌও ট্রাইবুনালস্কির বাসিন্দা। তার নাম জানা না গেলেও একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ওই ব্যক্তি গত ১৭ বছর ধরে ড্রাইভিং লাইসেন্সের পরীক্ষা দিয়ে চলেছেন। কিন্তু ১৯২ বার পরীক্ষাতে বসেও পাশ করতে পারেননি তিনি। এজন্য এখন পর্যন্ত তার খরচ হয়েছে ৬ হাজার জলোটি অর্থাৎ প্রায় ১ লাখ ২৫ হাজার টাকা। আসলে পোল্যান্ডে ড্রাইভিং লাইসেন্সের পরীক্ষা দু’টি ভাগে বিভক্ত। প্রথমে থিওরি পরীক্ষা এবং পরবর্তীতে প্র্যাকটিক্যাল পরীক্ষা। থিওরি পরীক্ষা ৫০-৬০ শতাংশ মানুষ পাশ করলেও, প্র্যাকটিক্যাল পাশ করেন মাত্র ৪০ শতাংশ।

- - Advertisement - -

সূত্র: সেভেননিউজ

- Advertisement -